বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:০১ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

 চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ
‘স্মার্ট ফোনে আসক্তি, পড়াশোনার ক্ষতি’ এই প্রতিপাদ্য বিষয়টিকে ধারণ করে চুয়াডাঙ্গায় দুই দিন ব্যাপি ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২১’র উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৯ ডিসেম্বর) সকাল ১০ চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভুইয়া প্রধান অতিথি থেকে ফিতা কেটে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ঢাকার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় ও চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের আয়োজনে সদর উপজেলা চত্বরে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।
এদিকে, মেলা উপলক্ষে সেখানে আলোচনা সভার আয়োজন করা হয়। চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাজহারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভুইয়া।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যে সকল প্রতিষ্ঠান জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে অংশগ্রহন করছে তাঁরা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখবে। বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে সবসময় ভুমিকা পালন করে থাকে। শিক্ষার্থীরা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে দেশের উন্নয়নে অবদান রাখবে বলে আশা করছি।
মেলায় সিনিয়র গ্রুপে উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৫ টি কলেজ ও জুনিয়র গ্রুপে মাধ্যমিক পর্যায়ে ১০ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্টলে অংশগ্রহন করছে।
উদ্বোধনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. এএইসএম শামীমুজ্জামান, সহকারী গ্রন্থাগার (আসিটি) তরিকুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।
সোমবার (২০ ডিসেম্বর) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com