বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা

ষ্টাফ রিপোর্টার:

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস-২০২১ উপলক্ষে চুয়াডাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধণা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের কার্যালয় চত্বরে ডিসি সাহিত্য মঞ্চে ওই অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের কথা ভাবতেন। এদেশের মানুষের জন্য তিনি জীবনের বেশিরভাগ সময় তাকে জেলে কাটাতে হয়েছে। পাকি¯’ানিদের হাত থেকে দেশকে মুক্ত করতে ১৯৭১ সালে বঙ্গবন্ধৃুর ডাকে আমরা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা এদেশকে স্বাধিন করেছি। আমরা পেয়েছি একটি স্বাধিন ভুখন্ড একটি লাল-সবুজের পতাকা। আজ আমরা বলতে পারি বাংলা আমার দেশ, বাংলা আমার ভাষা।

চুয়াডাঙ্গা সরকারী কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সী আবু সাঈফের প্রানন্ত সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সুবেদার মেজর (অবঃ) খোন্দকার সাইদুর রহমান (বীর প্রতীক), বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা শাখার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু হোসেন, নুরুল ইসলাম মালিক।

আলোচনা সভার শুরুতে আমন্ত্রীত অতিথিদের ফুল দিয়ে বরণ, পবিত্র কোরআন তেলাওয়াত, গীতাপাঠ, বাইকেল পাঠ, শহীদ বীর মুক্তিযোদ্ধা ও যুদ্ধ পরবর্তী যে সব বীর মুক্তিযোদ্ধাগণ মারা গেছেন তাদের প্রতিশ্রদ্ধা জানাতে দাড়িয়ে ১ মিনিট নীরবতা পালন। আলোচনা সভা শেষে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধণা প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা এবং জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com