সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:০৬ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

দিনে দিনমজুরি, রাতে চুরি

তারা প্রত্যেকেই পরশ্রমী। পেশায় কেউ মিস্ত্রী, কেউ ফল বিক্রেতা, কেউবা অটোরিকশা চালক। রাজধানীর বিভিন্ন এলাকায় তারা দিনে কাজ করেন। তবে রাত হলে তারা সংঘবদ্ধ হয়ে দুর্ধর্ষ চুরি করেন। এই চক্রের সদস্য সংখ্যা ৬-৭ জন।

শনিবার (১১ ডিসেম্বর) বিকেল ৩টায় কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, গত ৭ ডিসেম্বর দিবাগত রাতে ধানমন্ডির একটি বাসার জানালার গ্রিল কেটে ভিতরে প্রবেশ করে চুরির ঘটনা ঘটে। এ সময় চোর দলের সদস্যরা আলমারি, ওয়ারড্রব ভেঙে প্রায় ২০ ভরি স্বর্ণালংকার ও নগদ টাকা নিয়ে পালিয়ে যায়।

চুরির ঘটনাটি প্রবাসে অবস্থানরত বাড়ির মালিক সিসি ক্যামেরার মাধ্যমে দেখতে পান এবং পরবর্তীতে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গুরুত্ব সহকারে প্রচার করলে আলোড়ন সৃষ্টি করে বলেও জানান তিনি।

ওই ঘটনায় শুক্রবার (১০ ডিসেম্বর) রাতে র‍্যাব-২ রাজধানীর মোহাম্মদপুর এবং ঢাকা উদ্যান এলাকায় অভিযান পরিচালনা করে চোর চক্রের সদস্য নাসির শেখ (২৫), মো. ফরহাদ (২৯), মো. সেলিম (২৬), মো. আজাদকে (৩৮) গ্রেপ্তার করে।

চুরির কাজে ব্যবহৃত ২টি দেশীয় অস্ত্র, ৪টি মোবাইল, ২টি পরিধেয় বস্ত্র, নগদ ৪ হাজার ৮০০ টাকা এবং বাসা থেকে চুরিকৃত গলিত স্বর্ণের বার এবং ৪টি অলঙ্কার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন খন্দকার আল মঈন।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা চুরির সাথে সম্পৃক্ততার বিষয়টি স্বীকার করেছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com