বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:১৯ পূর্বাহ্ন

প্রতিবন্ধীদের বিশেষ শিক্ষায় শিক্ষিত করতে একটি বিশেষ স্কুল গড়ে তুলতে হবে -এমপি ছেলুন

চুয়াডাঙ্গায় প্রতিবন্ধীদের মাঝে খাদ্য ও হাইজিন সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১১ ডিসেম্বর বুধবার বেলা ২টার দিকে চুয়াডাঙ্গা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ চত্তরে ইমারজেন্সী রেসপন্স ফর কোভিড-১৯ প্রকল্পের আওতায় প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার আয়োজনে ডিআরআরএ ও এসএলএফ নেদারল্যান্ডস’র সহযোগিতায় প্রতিবন্ধীদের মাঝে খাদ্য ও হাইজিন সামগ্রী বিবরণ অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আরাফাত রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবে রুপ দিয়েছেন। দেশকে এবং দেশের মানুষের ভাগ্যউন্নয়নে রাত দিন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। মহামারি করোনাকালে সারা বিশ্ব যখন হিমশিম খাচ্ছিল, সেই সময়ে ও বাংলাদেশ শক্ত অবস্থানে ছিল। প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার দির্ঘদিন ধরে সমাজের পিচিয়ে পড়া প্রতিবন্ধীদের নিয়ে কাজ করার মাধ্যমে তাদের জীবনমান উন্নয়নের বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছেন। প্রতিবন্ধীদের বিশেষ শিক্ষায় শিক্ষিত করার জন্য একটি বিশেষ স্কুল করার দাবী জানানোর সহ প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থা যে ডিআরআরএ ও এসএলএফ নেদারল্যান্ডস এর কাছ থেকে ফান্ড সংগ্রহ করে চুয়াডাঙ্গার জেলার প্রতিবন্ধীরদের জন্য সহযোগিতা করে যাচ্ছে সেই জন্য তিনি দাঁতা সংস্থা ও প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থা ধন্যবাদ জানান। তিনি আরও বলেন ইতি পূর্বেও মহামারী করোনা ভাইসের সময় সংস্থাটি বিভিন্ন দাঁতা সংস্থার কাছ খেতে ফান্ড সংগ্রহ করে চুয়াডাঙ্গা জেলায় প্রতিবন্ধীরদের জন্য কাজ করেছে তা প্রসংশার দাবী রাখে।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালট্রেন্ট ফিজিও থেরাপিষ্ট নুর আলম আকাশ, প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার সমন্বয়কারী সাইদুর রহমান, প্রকল্প সমন্বয়কারী তোফায়েলে আহমেদ প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সংস্থার প্রকল্প সমন্বয়কারী ইউনুস আলী। সহযোগিতায় ছিলেন প্রাইড প্রকল্পের প্রোগ্রাম সুপারভাইজার আসাদুজ্জামান, মহিবুল হাবীব।

চুয়াডাঙ্গায় পৌরসভার ৩৪০ জন প্রতিবন্ধীদের মাঝে খাদ্য ও হাইজিন সামগ্রী চাউল ১০ কেজি, মসুর ডাউল ২ কেজি, আলু ৩ কেজি, লবন ১ কেজি, চিনি ১ কেজি, সয়াবিন তেল ১ লিটার, মাস্ক ৬ পিচ, লাইফবয় সাবান ১ পিচ ও সপিং ব্যাগ একটি করে বিতরণ করা হয়।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com