বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৫৮ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় জীবন ছোঁয়া ক্লিনিকের উদ্বোধন অনুষ্ঠিত

স্বপ্ন দেখলেই হবে না, জীবনে আশা থাকে অনেক। লক্ষ্যভ্রষ্ট পথ চলে লাভ কি? জীবনের স্বপ্ন, আশা আর লক্ষ্যকে একত্রিত করে একটি নিদৃষ্ট পথে এগিয়ে গেলে কাঙ্খীত স্বপ্নকে বাস্তবে পরিনত করা সম্ভব। আর ওই স্বপ্ন পূরণ করতে কোন বয়স লাগে না। যে কোন বয়সেই সেটা সম্ভব। তারই বাস্তব প্রমান চুয়াডাঙ্গার গুনি চিকিৎসক ডা. মার্টিন হীরক চেীধুরী। তিনি একাধারে একজন চিকিৎসক, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)’র চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতিসহ বিভিন্ন সংগঠনের দ্বায়িত্বরত থেকে পড়ন্ত বয়সে এসেও এখনও সাধারণ মানুষের সেবা দেয়ার কথা চিন্তা করে যাচ্ছেন। শুধু তিনিই একা নন! ওই যুদ্ধে শরীক হয়েছেন তারই ছোট ভাই আওয়ামী লীগ নেতা জেমস অলোক চেীধুরী ও একমাত্র ছেলে উদিয়মান তরুন চিকিৎসক ডা. মারভীন অনিক চৌধুরীসহ পরিবারের সকলেই। ডা. মাটিন হীরক চেীধুরী ও তার পরিবারের একান্ত প্রচেষ্টায় বন্ধ থাকা একটি সেবামূলক প্রতিষ্ঠান আলোর মুখ দেখতে যাচ্ছে। ওই স্বপ্নকে আরেক ধাপ এগিয়ে নিতে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে আন্তর্জাতিক সংগঠন ইনারহুইল ক্লাব। এলাকার সাধারণ মানুষের বিনামূল্যে সেবা দিতে আবার আলো ছড়াতে যাচ্ছে ‘জীবন ছোঁয়া’ ক্লিনিক। দীর্ধদিন বন্ধ থাকার পর চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নের খেজুরা গ্রামে অবস্থিত ‘জীবন ছোঁয়া’ ক্লিনিকের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বেলা ৪ টার দিকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ইনারহুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫’র চেয়ারম্যান মিসেস এনজেলা বৈশাখী মেনডেজ ‘জীবন ছোঁয়া’ ক্লিনিকের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধন উপলক্ষে খেজুরা গ্রামের সেন্ট জেম্স চার্চ চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। জীবন ছোঁয়া ক্লিনিকের প্যারিস পুরোহীত ও সভাপতি রেভা. মৃত্যুঞ্জয় মন্ডলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইনারহুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫’র চেয়ারম্যান মিসেস এনজেলা বৈশাখী মেনডেজ।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঢাকা মেট্রো ইনারহুইল ক্লাব ৩৪৫’র সভানেত্রী মেসেস কল্পনা মার্গারেট কস্তা, সাধারণ সম্পাদক সাহানাজ মাহমুদ মিতা, জীবন ছোঁয়া ক্লিনিকের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ডা. মার্টিন হীরক চৌধুরী ও তার সহদয় জেমস অলোক চেীধুরী প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন ইনারহুইল ক্লাবের সহ সভাপতি ডা. স্বপ্না নন্দী, সহ সভাপতি সাপার খান, সাধারণ সম্পাদক শাহনুজ মাহমুদ মিতা, কোষাধ্যক্ষ শতাব্দী রহমান, ক্লাব যোগাযোগ শামসুন নাহার, সদস্য ইয়াসমিন ফরিদা, নার্গিস আক্তার, উমামাহ মানাল মাহমুদ ও জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক বজলুর রহমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা সভার শুরুতে প্রধান অতিথিসহ আমন্ত্রীত অতিথিদের সংবর্ধণা প্রদান করেন ও তাদের সম্মানে সংগীত পরিবেশন করেন রেবা ও তার দল। আলোচনা সভা শেষে ফিতে কাটার মধ্যদিয়ে ‘জীবন ছোঁয়া’ ক্লিনিকের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।
উল্লেখ্য, ১৯৯০ সালে চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নের খেজুরা গ্রামে অমিয় ভূষন চেীধুরীর দানকৃত জমির উপর প্রতিষ্ঠিত হয় ক্লিনিকটি। বিভিন্ন সমস্যার কারনে কার্যক্রম বন্ধ হয়ে পড়ে।

 

আহসান আলম/এ.এইচ

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com