বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালন

ষ্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গায় ৩০তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২১ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, সমাজ সেবা অধিদপ্তর, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র ও প্রত্যাশা সমাজিক উন্নয়ন সংস্থার আয়োজনে  শুক্রবার সকালে জেলা প্রশাসনের সম্বেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতিবন্ধী ব্যাক্তিরা আমাদেরই ভাই আবার কারও সন্তান। তারা আমাদের সমাজেরই একজন। তাদেরকে তুচ্ছ-তাচ্ছিল্য করা যাবে না। সুষ্টিকর্তা একজন প্রতিবন্ধীর ভিতর অনেক গুনাবলী দিয়েছেন। তাদেরকে সঠিকভাবে গড়ে তুললে তারাও এই সমাজের জন্য কিছু করতে পারে।

চুয়াডাঙ্গা সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক সিদ্দিকা সোহেলী রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আরাফাত রহমান। অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা আনোয়ারুল ইসলাস, প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট নুর আলম আকাশ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক আবু তালেব। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মৌমিতা পারভীনসহ অন্যরা।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com