বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:০৮ পূর্বাহ্ন

শিরোনাম
চুয়াডাঙ্গায় ভারতীয় বুপ্রেনরফাইন ইনজেকশনসহ দুই মাদক কারবারি আটক মোটরসাইকেলে ঘুরতে বেরিয়ে গাছের সাথে ধাক্কায় দশম শ্রেণির ছাত্র নিহত, আরেক বন্ধু আহত সেনাবাহিনীর জন্য সর্বাধুনিক অস্ত্র কিনছে সরকার: প্রধানমন্ত্রী চট্টগ্রামে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চুয়াডাঙ্গা সদর উপজেলায় আনসার ভিডিপির উপজেলা সমাবেশ অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় পাওয়ারট্রলির সাথে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক নিহত, এক নারী আহত চুয়াডাঙ্গায় ভোক্তার অভিযানে দুটি প্রতিষ্ঠানের মালিককে জরিমানা চুয়াডাঙ্গায় গাঁজা গাছসহ হাতিকাটার মুছাহক মন্ডল আটক গাংনীতে মুদিব্যবসায়ীর আত্মহত্যা ব্র্যাকের আয়োজনে নাগরীক সংগঠনের প্রতিনিধিদের সক্ষমতা বৃদ্ধিতে কর্মশালা

করোনাভাইরাস প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা

ময়মনসিংহ প্রতিনিধি:
মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার, আবদুল্লাহ আল মনসুর এর সভাপতিত্বে উপজেলা টাস্ক ফোর্স কমিটি এবং উপজেলা কোভিড-১৯ প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলায় টাস্ক ফোর্স ও কোভিড-১৯ প্রতিরোধ কমিটির ঈদ পূর্ববর্তী​ এবং পরবর্তী বিভিন্ন প্রতিরোধমূলক ব্যাবস্থা গ্রহণে করোণীয় বিষয়াদি নিয়ে ১৩ জুলাই, উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন​ মোহাম্মদ এনামুল হক, জেলা প্রশাসক, ময়মনসিংহ । এছাড়াও উপস্থিত ছিলেন মুক্তাগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান আরব আলী, সহকারী কমিশনার (ভূমি) ও সদস্য সচিব,উপজেলা টাস্কফোর্স কমিটি, মো: মাসুদ রানা, মুক্তাগাছা পৌরসভা’র মেয়র বিল্লাল সরকার এবং কোভিড প্রতিরোধ কমিটি ও টাস্কফোর্স কমিটির সাথে সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

সভায় করোনা প্রতিরোধে জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের সমন্বিত প্রচেষ্টা এবং ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে এগিয়ে আসার আহ্ববান জানান, জেলা প্রশাসক,এনামুল হক।

তিনি আরও জানান, করোনাভাইরাস ক্রমশই প্রকট আকার ধারণ করেছে সারাদেশে। এই প্রাণঘাতী ভাইরাস থেকে রক্ষা পাওয়ার একমাত্র উপায় স্বাস্থ্যসচেতন হওয়া, সামাজিক দূরত্ব নিশ্চিত করা এবং নিয়মিত মাস্ক পরিধান করা। তাই আসন্ন ঈদ- উল- আজহাকে কেন্দ্র করে জেলা প্রশাসনের মাধ্যমে বিভিন্ন প্রতিরোধমূলক ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে। এখন​ সমন্বয়ের মাধ্যমে তা বাস্তবায়ন করা প্রয়োজন। তাছাড়াও​ প্রতিরোধমূলক ব্যাবস্থা গ্রহণে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন তিনি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মনসুর জানান, কোরানাভাইরাস প্রকট আকার ধারণ করায়, বিভিন্ন প্রতিরোধমূলক ব্যাবস্থা আমরা হাতে নিয়েছি, করোনা প্রতিরোধে জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের সমন্বিত প্রচেষ্টা এবং ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে কভিড-১৯ প্রতিরোধে আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকব।

ঈদ উপলক্ষে পশুহাট ও ঘরমুখো মানুষ প্রসঙ্গে তিনি আরও বলেন, ঈদে পশুহাটে কেনাবেচার সুযোগ দিচ্ছেন সরকার, সেই কথা বিবেচনায় পশুর হাটগুলোতে এবং ঈদে ঘরেফেরা মানুষের স্বাস্থ্য বিধি ও ঘরে ফেরা নির্বিঘ্ন করতে নিয়মিত মনিটরিং সেলের ব্যবস্থা করবো আমরা।

মতবিনিময় সভা শেষে জেলা প্রশাসক, এসিল্যান্ড অফিস, জমিদার বাড়ি, বঙ্গবন্ধুর স্মৃতিবিজরিত স্থান, মণ্ডার দোকান, তারাটি ইউনিয়নের শশা মৌজার মুজিববর্ষের ঘর পরিদর্শন করেন।

 

সোহেল রানা/এ.এইচ

Please Share This Post in Your Social Media

১২

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com