বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০৪:১৬ অপরাহ্ন

শিরোনাম
চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে যুব মহিলা লীগের জন্মদিন পালন চুয়াডাঙ্গার চিহ্নিত মাদক ব্যাবসায়ী মনিরের এক বছরের কারাদণ্ড মালয়েশিয়ায় কর্মী পাঠানোর খরচ জানালেন মন্ত্রী নতুন ২ হাজার ৭১৬ শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তনে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী হজে গিয়ে ১৩ বাংলাদেশির মৃত্যু ঈদ উল আযহা উপলক্ষে “মোস্তাঈন মোশন” টিমের পক্ষ থেকে নতুন পোশাক, নগত অর্থ ও উপহার সামগ্রী বিতরণ আজ সড়ক পথে পদ্মা সেতু দিয়ে টুঙ্গিপাড়ায় যাবেন প্রধানমন্ত্রী দেশে বন্যায় মৃতের সংখ্যা একশ ছাড়ালো চোখের সামনে সন্তানের মর্মান্তিক মৃত্যু, শোকে মা-বাবার আত্মহত্যা

সারাদেশে কঠোর লকডাউন বাড়ল আবারও, প্রজ্ঞাপন জারী

দেশব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যু পরিস্থিতি বিবেচনায় চলমান কঠোর লকডাউনের মেয়াদ আরও সাত দিন বাড়ানো হয়েছে।

সোমবার ০৫ জুলাই দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারী করা হয়েছে। এতে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাসজনিত রোগ সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় ৭ জুলাই মধ্যরাত থেকে ১৪ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত এ বিধিনিষেধ আরোপের সময়সীমা বাড়ানো হলো।

এর আগে, গত ১ জুলাই ভোর ৬টা থেকে সাতদিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা করে বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারী করা হয়। এতে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থাপনায় শিল্প-কারখানা চালু থাকবে। এছাড়া লকডাউন কার্যকরে সশস্ত্র বাহিনী মাঠে থাকবে।
মন্ত্রিপরিষদ বিভাগ আরও জানায়, কঠোর বিধিনিষেধ বাস্তবায়ন করতে পুলিশ-বিজিবির সঙ্গে মাঠে থাকবে সেনাবাহিনীও। ‘আর্মি ইন এইড টু সিভিল পাওয়ার’ বিধানের আওতায় সেনাবাহিনী টহল নিশ্চিত করবে।

তবে, সর্বাত্মক লকডাউনে সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ থাকবে। এ সময়ে কোনো মুভমেন্ট পাসও দেওয়া হবে না।

এদিকে সরকারঘোষিত সপ্তাহব্যাপী কঠোর লকডাউনের আজ সোমবার পঞ্চম দিন চলছে। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে আজও মাঠে তৎপর রয়েছে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব ও বিজিবি। রাজধানীর বিভিন্ন পয়েন্টে টহল দিচ্ছেন তারা।

জরুরী প্রয়োজন ছাড়া বাইরে বের হলে জরিমানা এবং গ্রেফতারও করা হচ্ছে। তবে জরুরি পরিষেবায় নিয়োজিতরা পরিচয়পত্র দেখিয়ে ও প্রয়োজনীয়তার বিষয়টি তল্লাশীর সময় আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়ে গন্তব্যে বা কর্মস্থলে যেতে পারছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com