শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন

শিরোনাম
দর্শনায় শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র প্রদান “ভালোবাসার বন্ধন দর্শনার করোনার উচ্চ ঝুঁকিতে থাকায় গতকাল বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা ও পুলিশ প্রশাসনের তৎপরতা ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের রোগ মুক্তি কামনায় চুয়াডাঙ্গায় সুবিধা বঞ্চিতদের মাঝে খাবার বিতরণ দর্শনা থানা সেচ্ছাসেবক দলে আয়োজনে দোয়া ও মিলাদ রাতের আধারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩ টি পরিবারের ৫০ ঘর পুরে ছাই চুয়াডাঙ্গার দর্শনা রেল বন্দরে গুলিবর্ষণ গাংনীর গাঁড়াডোব ভাগিনার হাঁসুয়ার আঘাতে মামা আহত গাংনীতে ভ্রাম্যমান আদালতে তিন মাদক ব্যবসায়ীর কারাদন্ড রাজশাহীর মোহনপুরে ১৮শ’ত স্কুল শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদান দর্শনা থানা সেচ্ছাসেবক দলে আয়োজনে দোয়া ও মিলাদ

যুক্তরাষ্ট্রের হুমকির জবাব মিসাইলে দিল উত্তর কোরিয়া!


অনলাইন ডেস্ক :

এক সপ্তাহ পার না হতেই ফের মিসাইল পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। গণমাধ্যম আল জাজিরা জানিয়েছে, শুক্রবার নতুন করে কমপক্ষে দুটি মিসাইল ছুড়েছে দেশটি।

গত মঙ্গলবার মিসাইল পরীক্ষা করার পর যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে নতুন করে নিষেধাজ্ঞা দেয়ার হুমকি দেয়া হয়। তাছাড়া যুক্তরাষ্ট্র জাতিসংঘের প্রতি আহ্বান জানায় তারা যেন উত্তর কোরিয়ার ওপর আরো কঠোর নিষেধাজ্ঞা দেয়।

এই হুমকির জবাব উত্তর কোরিয়া দিল মিসাইল দিয়ে। তারা জানান দিল, যে কোনো ধরনের নিষেধাজ্ঞার ফলাফল ভয়াবহ হবে। ২০০৬ সাল থেকে উত্তর কোরিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে জাতিসংঘ।

উত্তর কোরিয়ার মিসাইল ছোড়ার বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফ জানিয়েছেন, শুক্রবার তারা দুটি মিসাইল শনাক্ত করেছেন। যেগুলো তারা ধারণা করছেন ছোট দূরত্বের ব্যালাস্টিক মিসাইল। এগুলো ছোড়া হয়েছে উত্তর পঙ্গান প্রদেশ থেকে।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফ আরো জানিয়েছেন, মিসাইল দুটি ৪৩০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে লক্ষ্যে পৌছায়। এগুলোর সর্বোচ্চ গতি ছিল ৩৬ কিলোমিটার।

জাপানের কোস্টগার্ডও মিসাইল দুটিকে শনাক্ত করতে সমর্থ হয়। শুক্রবারের মিসাইল পরীক্ষার পর জাপান বেশ প্রতিক্রিয়া দেখিয়েছে।

এদিকে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে নতুন করে যুক্তরাষ্ট্রের সমালোচনা করা হয়েছে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বলা হয়েছে, যদি নতুন করে কোনো প্রকার নিষেধাজ্ঞা দেয়া হয় তাহলে কঠোরভাবে এর জবাব দেয়া হবে।

সূত্র: আল জাজিরা

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি