শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৫:০৯ পূর্বাহ্ন

শিরোনাম
দর্শনায় শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র প্রদান “ভালোবাসার বন্ধন দর্শনার করোনার উচ্চ ঝুঁকিতে থাকায় গতকাল বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা ও পুলিশ প্রশাসনের তৎপরতা ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের রোগ মুক্তি কামনায় চুয়াডাঙ্গায় সুবিধা বঞ্চিতদের মাঝে খাবার বিতরণ দর্শনা থানা সেচ্ছাসেবক দলে আয়োজনে দোয়া ও মিলাদ রাতের আধারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩ টি পরিবারের ৫০ ঘর পুরে ছাই চুয়াডাঙ্গার দর্শনা রেল বন্দরে গুলিবর্ষণ গাংনীর গাঁড়াডোব ভাগিনার হাঁসুয়ার আঘাতে মামা আহত গাংনীতে ভ্রাম্যমান আদালতে তিন মাদক ব্যবসায়ীর কারাদন্ড রাজশাহীর মোহনপুরে ১৮শ’ত স্কুল শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদান দর্শনা থানা সেচ্ছাসেবক দলে আয়োজনে দোয়া ও মিলাদ

যুক্তরাষ্ট্রে কোভিডের দৈনিক সংক্রমণ ও হাসপাতালে ভর্তির রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রে একদিনে ১৩ লাখ ৫০ হাজার মানুষের কোভিড শনাক্ত হয়েছে। এটিই মহামারি শুরু হওয়ার পর দেশটিতে একদিনে সর্বোচ্চ সংক্রমণ। এছাড়া বিশ্বের যে কোনো দেশের জন্যেই একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড এটি। যুক্তরাষ্ট্রের ওই ভয়াবহ সংক্রমণের জন্য দায়ী করা হচ্ছে কোভিডের ওমিক্রন ভ্যারিয়েন্টকে। এটি বজ্রের গতিতে ছড়িয়ে পড়ছে বিশ্বজুড়ে এবং শীগগিরই এটির থেমে যাওয়ার কোনো ইঙ্গিত নেই।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, যুক্তরাষ্ট্রে এর আগে গত ৩ জানুয়ারি একদিনে রেকর্ড হওয়া কেসের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছিল। দেশটির অনেক প্রদেশই রোববার সাপ্তাহিক ছুটির দিনে রিপোর্ট প্রকাশ করে না। সেগুলো একসঙ্গে সোমবারের সঙ্গে যুক্ত করা হয়।

এতেই সোমবারে এত বেশি কেস রেকর্ড হয় বলে ধারণা করা হচ্ছে। তবে গত দুই সপ্তাহ ধরেই দেশটিতে গড়ে প্রতিদিন ৭ লাখের বেশি মানুষ কোভিডে সংক্রমিত হয়েছে।

এদিকে শুধু সংক্রমনই নয়, হাসপাতালে ভর্তির ক্ষেত্রেও রেকর্ড হয়েছে যুক্তরাষ্ট্রে। গত তিন সপ্তাহে কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা দুইগুন বেড়েছে সেখানে। সোমবার দেশটিতে ১ লাখ ৩৬ হাজার ৬০৪ জন হাসপাতালে ভর্তি হন কোভিড জটিলটা নিয়ে। এর আগে গত বছরের জানুয়ারিতে একদিনে ১ লাখ ৩২ হাজার ৫১ জন হাসপাতালে ভর্তি হয়েছিল। যদিও ওমিক্রনকে তুলনামূলক দুর্বল উপসর্গের ভ্যারিয়েন্ট মনে করা হচ্ছে, তারপরেও পরিস্থিতি ক্রমশ নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন যে, স্বাস্থ্য সেবা যে কোনো সময় বিপর্যয়ের মুখে পড়তে পারে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি