শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৪:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম
দর্শনায় শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র প্রদান “ভালোবাসার বন্ধন দর্শনার করোনার উচ্চ ঝুঁকিতে থাকায় গতকাল বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা ও পুলিশ প্রশাসনের তৎপরতা ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের রোগ মুক্তি কামনায় চুয়াডাঙ্গায় সুবিধা বঞ্চিতদের মাঝে খাবার বিতরণ দর্শনা থানা সেচ্ছাসেবক দলে আয়োজনে দোয়া ও মিলাদ রাতের আধারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩ টি পরিবারের ৫০ ঘর পুরে ছাই চুয়াডাঙ্গার দর্শনা রেল বন্দরে গুলিবর্ষণ গাংনীর গাঁড়াডোব ভাগিনার হাঁসুয়ার আঘাতে মামা আহত গাংনীতে ভ্রাম্যমান আদালতে তিন মাদক ব্যবসায়ীর কারাদন্ড রাজশাহীর মোহনপুরে ১৮শ’ত স্কুল শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদান দর্শনা থানা সেচ্ছাসেবক দলে আয়োজনে দোয়া ও মিলাদ

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির নব নির্বাচিত দু’টি কমিটির নেতৃবৃন্দের শপথ ও অভিষেক অনুষ্ঠিত (ভিডিও)

‘পক্ষপাতিত্বের ঊর্ধ্বে উঠে নির্ভিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা নীতিবান সাংবাদিকের দায়িত্ব। কথা বলার অধিকার যেমন সকলের রয়েছে, তেমনই গুরুত্ব অনুপাতে সকলের কথাই সঠিকভাবে উপস্থাপন করা হলে সমাজ উপকৃত। সমাজের সার্বিক উন্নয়নে সাংবাদিকদের দায়িত্ব অনেক। চুয়াডাঙ্গা প্রেসক্লাব এবং সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের নব নির্বাচিত কমিটি চুয়াডাঙ্গায় কর্মরত সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ করে সমাজ উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে বলে বিশ্বাস রয়েছে।’

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দ্বি-বার্ষিক নির্বাচনে নির্বাচিতদের শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি উপরোক্ত আশাবাদ ব্যাক্ত করে বলেন, “সামাজিক সাংস্কৃতিক ও পেশজীবী সংগঠনগুলোর কার্য নির্বাহী কমিটি বা কার্যকরি পরিষদ সমঝোতার ভিত্তিতে গঠন করা হলে অভ্যন্তরিণ সম্প্রীতি অক্ষুন্ন থাকে। ভোটাভোটি করতে গেলে বিভেদ সৃষ্টি হওয়ার ঝুকিবাড়ে। তাতে ক্ষতিগ্রস্থ হয় প্রতিষ্ঠান। এ বিষয়টি উপলব্ধি করে চুয়াডাঙ্গা প্রেসক্লাব এবং সাংবাদিক সমিতি এবার দ্বি-বার্ষিক নির্বাচনে ভোটাভোট এড়িয়ে আলাপ আলোচনার মাধ্যমে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার মধ্যদিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছে তা অভিনন্দন পাওয়ার দাবী রাখে। অর্পিত দায়িত্ব স্বচ্ছ্বতার সাথে সকলকে সাথে নিয়ে নিষ্ঠার সাথে দায়িত্বপালন করতে হবে। নির্বাচিতদের এটা কর্তব্যের অংশ।”

শনিবার (০৮ জানুয়ারী) সকাল ১১টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে প্রবীণ সাংবাদিক প্রেসক্লাবের ও সাংবাদিক সমিতির একাধীকবার সভাপতি পদে দায়িত্বপালন করে সুনাম অর্জনকারী অবসরপ্রাপ্ত শিক্ষক মহাতাব উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত শপথ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি মহান মুক্তিযুদ্ধে দক্ষিণ-পশ্চিম রণাঙ্গনের অন্যতম সংগঠক সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি মহান মুক্তিযুদ্ধের সময় বিদেশী সাংবাদিকদের জীবনের ঝুকি নিয়ে চুয়াডাঙ্গা অঞ্চলে কীভাবে দায়িত্বপালন করেছেন তার বর্ণনা দিয়ে বলেন, “সত্য প্রকাশে যেমন সাহস লাগে, তেমনই সত্যের সন্ধানে ছুটতে হয় জীবনের মায়া ত্যাগ করে। এইতো সেদিন একজন সাংবাদিককে লাঞ্ছিত হতে হয়েছে সত্য প্রকাশের কারণে। সকল সাংবাদিক ঐক্যবদ্ধ থাকলে দুর্নীতিবাজ, উশৃঙ্খলরা পেশি শক্তি প্রয়োগে ভয়পাবে। কর্মরত সাংবাদিকদের সাথে আমি সব সময়ই থেকেছি। এখনও আছি। আগামীতেও থাকবো। চুয়াডাঙ্গা প্রেসক্লাব’র উন্নয়নে আন্তরিকতায় ঘাটতি নেই। যখন যতটুকু সুযোগ আসে সহযোগিতা করি। সম্মিলিত প্রচেষ্টা সর্বক্ষেত্রেই উন্নয়ন তরান্বিত হয়।”

বিশেষ অতিথি হিসেবে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগরের উপস্থিত থাকার কথা থাকলেও অনিবার্য কারণ বসত তিনি উপস্থিত হতে পারেন নি। ফোনে শুভেচ্ছা জানিয়েছেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রেসক্লাবের দাতা সদস্য খুস্তার জামিল, চুয়াডাঙ্গা সংবাদপত্র সম্পাদক পরিষদের আহ্বায়ক সাংবাদিক সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি আজাদ মালিতা। আয়োজনের শুরুত্বে কোরআন থেকে তেলওয়াত করেন বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের পুণঃ নির্বাচিত সাধারণ সম্পাদক বিপুল আশরাফ। অতিথিদের ফুল দিয়ে বরণ করেন সংগঠন দু’টির নেতৃবৃন্দ। এরপর নির্বাচিত দু’টি কমিটির নেতৃবৃন্দের শপথ বাক্য পাঠ করান নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অ্যাড. সোহরাব হোসেন।

তিনি তার বক্তব্যে বলেন, যুগ্ম আহ্বায়ক হিসেবে অ্যাড. আবুল বাশার ও অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে সর্বাত্মক সহযোগিতা করেছেন। চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সকল সদস্যের তরফে পেয়েছি অকৃত্তিম সহযোগিতা। সবার সহযোগিতায় নির্বাচনী তফশিল ঘোষণা করে নিয়মতান্ত্রিকভাবে মনোনায়ন সরবরাহ, গ্রহণ, যাচাই বাছাইসহ সব কিছুই সুচারু রুপে করার চেষ্টা করেছি। সংগঠন দু’টির ১৩টি করে পদের বিপরীতে একজন প্রার্থী থাকায় সকলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছি। আজ শান্তিপূর্ণ পরিবেশে শপথ বাক্য পাঠ করার আয়োজনে উপস্থিত হয়ে নিজেকে গর্বিত মনে হচ্ছে। চমৎকার সাজানো আয়োজন দেখে অনেকের শেখার আছে।

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, সহ-সভাপতি কামাল উদ্দীন জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, সহ সাধারণ সম্পাদক ইসলাম রাকিব, অর্থ সম্পাদক অতিয়ার রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহাদ আলী মোল্লা, ক্রীড়া সম্পাদক খাইরুজ্জামান সেতু, দফতর সম্পাদক আবুল হাশেম, কার্যকরি সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, শাহ আলম সনি, রফিক রহমান ও ফাইজার চৌধুরী শপথ গ্রহণ করেন। কার্যকরি সদস্য রিফাত রহমান চিকিৎসাজনিত কারণে ঢাকায় অবস্থান করার কারণে তিনি পরবর্তিতে গঠনতন্ত্র মোতাবেক শপথ গ্রহণ করবেন।

এরপর বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি নাজমুল হক স্বপন, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, সহ সাধারণ সম্পাদক কামরুজ্জামান চাঁদ, অর্থ সম্পাদক উজ্জ্বল মাসুদ, সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক মফিজুর রহমান জোয়ার্দ্দার, ক্রীড়া সম্পাদক সনজিত কর্মকার, দফতর সম্পাদক আলমগীর কবীর শিপলু, কার্যকরি সদস্য মাহতাব উদ্দীন, জহির রায়হান সোহাগ, শামীম রেজা, পলাশ উদ্দীন ও সোহেল সজীব শপথ গ্রহণ করেন। সহ সভাপতি শেখ সেলিম অনুষ্ঠানে বিলম্বে পৌছুনোর কারণে তিনি শপথ গ্রহণ করতে পারেননি। পরবর্তিতে তিনি সংগঠনের নিয়ম মেনে শপথ নেবেন।

শপথ গ্রহণের পর বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের তরফে নব নির্বাচিত দু’টি কমিটির নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। চুয়াডাঙ্গা চেম্বার, চুয়াডাঙ্গা পৌর পরিষদ, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিট, জেলা বাস মালিক সমিতি, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ, জাতীয়পার্টি চুয়াডাঙ্গা জেলা শাখা, চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেট ব্যবসা পরিচারানা কমিটি, জেলা জাকের পার্টি, একে টেলিভিশন, চুয়াডাঙ্গা হেল্থ এইড, আমাদের সংবাদসহ বেশ কিছু প্রতিষ্ঠানের পক্ষে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

এরপর স্বাগত বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের পুণঃনির্বাচিত সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের নব নির্বাচিত সভাপতি নাজমুল হক স্বপন। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক অ্যাড. রবিউল ইসলাম, জেলা জাসদ’র সাধারণ সম্পাদক অ্যাড. আকসিজুল ইসলাম রতন, জেলা জাকের পার্টির তরফে কেন্দ্রীয় নেতা আব্দুল লতিফ খান যুবরাজ, বাংলাদেশ রেডক্রিসেন্ট চুয়াডাঙ্গা ইউনিটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শাহান, জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মঈন উদ্দীন মুক্ত, সাহিত্য পরিষদ সভাপতি কবি নজমুল হক হেলাল, চুয়াডাঙ্গা পৌরসভার ৯ ওয়ার্ড কাউন্সিলরের পক্ষে কাউন্সিলর মাফিজুর রহমান মাফি, সমবায় নিউ মার্কেট ব্যবসায়ী পরিচালনা কমিটির সভাপতি মাহফুজুর রহমান জোয়ার্দ্দার মিজাইল, আলমডাঙ্গা প্রেসক্লাব সেক্রেটারী খন্দকার হামিদুল আজম দামুড়হুদা প্রেসক্লাব সভাপতি নূরুন্নবী প্রমুখ।

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক ইসলাম রাকিবের প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির আগে কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখেন পুণঃনির্বাচিত সভাপতি সরদার আল আমিন। সব শেষে অনুষ্ঠানের সভাপতি প্রবীণ সাংবাদিক মাহতাব উদ্দীন সকলকে ধন্যবাদ জানিয়ে আয়োজনের ইতিটানেন। এরপর উপস্থিত অতিথি এবং সদস্যদের আপ্যায়ন করা হয়।

প্রসঙ্গত, অভিষেক অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে চুয়াডাঙ্গার সন্তান তরুণ উদ্যোক্তা জাকের পার্টি নেতা আব্দুল লতিফ খান যুবরাজ প্রেসক্লাবের উন্নয়নে অনুদান প্রদান করেন। অনুষ্ঠানের বিশেষ অতিথি চুয়াডাঙ্গা প্রেসক্লাবের দাতা সদস্য খুস্তার জামিল বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দাতা সদস্য হওয়ার ঘোষণা দেন। এছাড়াও প্রেসক্লাবে একটি ৪৮ ইঞ্চি টেলিভিশন প্রদানের ঘোষণা দেন সমবায় নিউ মার্কেট ব্যবসায়ী পরিচালনা কমিটির সভাপতি মাহফুজুর রহমান জোয়ার্দ্দার মিজাইল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি