শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৬:০৭ পূর্বাহ্ন

শিরোনাম
দর্শনায় শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র প্রদান “ভালোবাসার বন্ধন দর্শনার করোনার উচ্চ ঝুঁকিতে থাকায় গতকাল বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা ও পুলিশ প্রশাসনের তৎপরতা ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের রোগ মুক্তি কামনায় চুয়াডাঙ্গায় সুবিধা বঞ্চিতদের মাঝে খাবার বিতরণ দর্শনা থানা সেচ্ছাসেবক দলে আয়োজনে দোয়া ও মিলাদ রাতের আধারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩ টি পরিবারের ৫০ ঘর পুরে ছাই চুয়াডাঙ্গার দর্শনা রেল বন্দরে গুলিবর্ষণ গাংনীর গাঁড়াডোব ভাগিনার হাঁসুয়ার আঘাতে মামা আহত গাংনীতে ভ্রাম্যমান আদালতে তিন মাদক ব্যবসায়ীর কারাদন্ড রাজশাহীর মোহনপুরে ১৮শ’ত স্কুল শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদান দর্শনা থানা সেচ্ছাসেবক দলে আয়োজনে দোয়া ও মিলাদ

আইভীর বিরুদ্ধে লিখিত অভিযোগ তৈমূরের

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াত আইভী ও ক্ষমতাসীন দলের ৩ সংসদ সদস্যের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগ এনে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার।

রোববার (২৬ ডিসেম্বর) সকালে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগে এ দাবি জানান তিনি। অভিযোগের অনুলিপি জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বিভিন্ন পত্রিকার সম্পাদকদের প্রদাণ করা হয়েছে বলেও বিএনপির এই নেতা জানান।

অভিযোগে বলা হয়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন চলমান অবস্থায় গত ২৪ ডিসেম্বর জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে জেলা ও মহানগর আওয়ামী লীগ বিজয় সমাবেশ আয়োজন করে। সেখানে সরকার দলীয় কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, মীর্জা আজম ও নজরুল ইসলাম বাবু এবং সরকার দলীয় মনোনিত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীসহ নেতৃবৃন্দ বক্তব্যের মাধ্যমে সরাসরি মেয়র পদে ভোট চান। যা নির্বাচনী আচরণবিধির সরাসরি লঙ্ঘণ এবং নিরপেক্ষ, স্বচ্ছ ও সুষ্ঠ নির্বাচনের প্রতিবন্ধক। তাই নির্বাচন কমিশনের প্রতিশ্রুতি মোতাবেক আচরণবিধি লঙ্ঘণকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ রইল।

তৈমূর আলম খন্দকার সাংবাদিকদের জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আচরণবিধি মেনে চলা সব প্রার্থীর দায়িত্ব। আর কেউ আচরণবিধি না মানলে তার বা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া নির্বাচন কমিশনের দায়িত্ব। ২৪ ডিসেম্বর বিজয় সমাবেশের নামে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে নির্বাচনী জনসভা করা হয়েছে। আমি এ ব্যাপারে লিখিত অভিযোগ দিয়েছি। এখন নির্বাচন কমিশন কী ব্যবস্থা গ্রহণ করে সেই অপেক্ষায় আছি।

লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করেন জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান। সূত্র: পূর্বপশ্চিম

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি