শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৫ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীতে সড়ক দুর্ঘটনায় পা হারালেন ৬০ উধো্ এক নারী মেহেরপুর সড়ক দুর্ঘটনায় ওষুধ কোম্পানির বিক্রয় কর্মী নিহত , আহত-৩ জনপ্রশাসন প্রতিমন্ত্রীর সাথে বিভিন্ন শ্রমিক নেতাদের মতবিনিময় গাংনীতে একজন মাদক কারবারীর কারাদন্ড স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গাপূজা উৎসব –জনপ্রশাসন প্রতিমন্ত্রী আমঝুপির মাঠে কলার কাঁদি কেটে দিয়েছে দুর্বৃত্তরা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মুকুট মণি সম্মানে ভূষিত হওয়ায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের আনন্দ মিছিল মেহেরপুরের রানা ১৫ পিস ইয়াবাসহ গ্রেফতার বাংলাদেশে মার্কিন বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী আইপি টিভির রেজিস্ট্রেশন নির্দেশিকা শিঘ্রই: তথ্যমন্ত্রী

কুষ্টিয়ায় অগ্নিকান্ডে গবাদিপশুসহ বসতবাড়ি পুড়ে ছাই

বিশেষ প্রতিনিধি, কুষ্টিয়াঃ

কুষ্টিয়ার কুমারখালীতে রান্নার চুলা থেকে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার দিবাগত রাত সোয়া একটার দিকে উপজেলার যদুবয়রা ইউনিয়নের যদুবয়রা গ্রামের মৃত বিয়ার আলীর ছেলে ইয়ার আলীর (৫৪) বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। তিনি পেশায় একজন দিনমজুর।
অগ্নিকান্ডে দিনমজুরের ৫ টি গবাদিপশু ছাগল, একটি টিনশেডের বসত ঘর, একটি রান্নাঘর, একটি গোয়ালঘর ও ঘরে থাকা আসবাবপত্রসহ যাবতীয় সামগ্রী পুড়ে ভস্মীভূত হয়েছে।

এতে প্রায় আড়াই লক্ষ টাকা ক্ষয়ক্ষতির প্রাথমিক ধারণা করা হচ্ছে।
ক্ষতিগ্রস্থ পরিবার ও প্রতিবেশীরা জানায়, রোববার রাত ১টা ১৫ মিনিটের দিকে ইয়ার আলী ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলেন। হঠাৎ ছাগলের ডাক শুনে ঘরের বাইরে এসে আগুন দেখতে পাই। এসময় আগুন আগুন বলে চিৎকার শুরু করলে প্রতিবেশীরা ছুটে আসে।

এরপর প্রতিবেশীদের প্রায় একঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে দিনমজুর ইয়ার আলীর একটি টিনশেডের বসত ঘর, রান্নাঘর, গোয়ালঘর, ঘরে থাকা সকল আসবাবপত্রসহ ৫টি ছাগল পুড়ে ভস্মীভূত হয়েছে। এছাড়াও অগ্নিকান্ডে ইয়ার আলীর একমাত্র দশম শ্রেণিতে পড়ুয়া মেয়ের পাঠ্যবই পুস্তক পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত দিনমজুর ইয়ার আলী বলেন, ইটের ভাটায় দিনমজুরের কাজ করি। দুই ছেলে, এক মেয়ে ও স্ত্রীসহ পাঁচজনের সংসার। আগুনে আমাদের সব পুড়িয়ে দেছে। এখন নিঃস্ব হয়ে খোলা আকাশের নীচে বাস করছি। শরীরের কাপড়টুকু ছাড়া আর কিছুই নেই। তিনি আরো বলেন, চুলার আগুন থেকে হয়তো আগুনের ঘটনা ঘটেছে। এতে ৪০ হাজার টাকা মূল্যের ৫ টি ছাগলসহ প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
কুমারখালি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল বলেন, ক্ষতিগ্রস্থ পরিবার খোঁজখবর নেওয়া হয়েছে। তাঁদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT