শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০:১৪ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীতে সড়ক দুর্ঘটনায় পা হারালেন ৬০ উধো্ এক নারী মেহেরপুর সড়ক দুর্ঘটনায় ওষুধ কোম্পানির বিক্রয় কর্মী নিহত , আহত-৩ জনপ্রশাসন প্রতিমন্ত্রীর সাথে বিভিন্ন শ্রমিক নেতাদের মতবিনিময় গাংনীতে একজন মাদক কারবারীর কারাদন্ড স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গাপূজা উৎসব –জনপ্রশাসন প্রতিমন্ত্রী আমঝুপির মাঠে কলার কাঁদি কেটে দিয়েছে দুর্বৃত্তরা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মুকুট মণি সম্মানে ভূষিত হওয়ায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের আনন্দ মিছিল মেহেরপুরের রানা ১৫ পিস ইয়াবাসহ গ্রেফতার বাংলাদেশে মার্কিন বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী আইপি টিভির রেজিস্ট্রেশন নির্দেশিকা শিঘ্রই: তথ্যমন্ত্রী

চুয়াডাঙ্গায় জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

 স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে চুয়াডাঙ্গায় এক ভার্চুয়াল প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার ২৯ জুলাই বেলা ১১টায় জুম ক্লাউড অ্যাপে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

এ সময় তিনি বলেন, আমাদের কোনো কাজ থেমে নেই। ডিজিটাল বাংলাদেশের সুযোগকে কাজে লাগিয়ে ভার্চুয়াল পদ্ধতিতে আমরা সব কাজই করছি। তবে করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে চলতে হচ্ছে। সবকিছু করা সম্ভব হচ্ছেনা। তাই ভার্চুয়াল ভাবে যতটা সম্ভব ততটা ভাবগম্ভীর্য ও মর্যাদায় এ দিবস পালন করা হবে। দিবসটি পালনে সকল পর্যায়ের মানুষকে আহ্বান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু মানুষের জন্য চিরটাকাল কষ্ট করেছেন। বাংলাদেশের মানুষের অধিকার আদায়ের প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি নেতৃত্ব দিয়েছেন।

সভায় ১৫ আগস্ট শোক দিবস যথাযথভাবে পালনের লক্ষ্যে দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে সরকারি ও বেসরকারি ভবনে সূর্যদ্বয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনিমিত করণ, সকাল সাড়ে ৭টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন, বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জায় বিশেষ প্রার্থনা, ভার্চুয়াল পদ্ধতিতে আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও, এ উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি চুয়াডাঙ্গা জেলা শাখা, ইসলামিক ফাউন্ডেশন চুয়াডাঙ্গা এবং জেলা প্রশাসন বঙ্গবন্ধুর উপর সংগীত, কবিতা আবৃত্তি, ৭ই মার্চের ভাষণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতির চিত্রাংকন, হাম না’ত কেরাতসহ বিভিন্ন প্রতিযোগীতার আয়োজন করেছে। একই সাথে জেলা প্রশাসন একটি বিশেষ কুইজ প্রতিযোগীতার আয়োজন করেছে।

সভায় জুম অ্যাপে যুক্ত থেকে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান, জেলা শিক্ষা অফিসার নিখিল রঞ্জন চক্রতবর্তী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, জেলা তথ্য অফিসার আমিনুল ইসলামসহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT