শুক্রবার, ৩০ Jul ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন

ঈদের পর ১৪ দিনের কঠোর লকডাউন- প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

ঈদের পর আগামী ২৩ জুলাই (শুক্রবার) থেকে ৫ আগষ্ট (বৃহস্পতিবার) পর্যন্ত ১৪ দিনের কঠোর লকডাউন দেয়া হবে ও লকডাউনের সময় সরকারী, বেসরকারী অফিসসহ গার্মেন্ট ও শিল্প কারখানা বন্ধ থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরও বলেছেন, কোরবানী ঈদকে ঘিরে আমাদের বিশাল অর্থনীতি রয়েছে। অনেকে গরু প্রতিপালন করেছে। সবকিছু বিবেচনা করে চলাফেরার ওপর বিধিনিষেধ শিথিল করতে হয়েছে। তবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ঈদের পর ১৪ দিনের লকডাউন কঠোর থেকে কঠোর হবে।
শনিবার (১৭ জুলাই) দুপুরের দিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-৬ এর ৯৬তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কুচকাওয়াজ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দার, বিজিবির যশোর রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মশিউর রহমান, ৬ বিজিবির পরিচালক লে. কর্নেল মোহাম্মদ খালেকুজ্জামান পিএসসি, জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, মেহেরপুরের জেলা প্রশাসক মুনছুর আলম খান, মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলমসহ বিজিবির ঊর্দ্ধতন কর্মকর্তারাসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
৯৬তম রিক্রুট ব্যাচের ২৭৮ সৈনিক চুয়াডাঙ্গা-৬ বিজিবি কার্যালয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। ছয় মাস প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।
এর আগে বিজিবিতে নতুন যুক্ত জওয়ানরা প্রধান অতিথি জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেনকে কুচাকাওয়াজের মাধ্যমে সালাম প্রদর্শন করেন।
প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরও বলেন, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া কৃষিভিত্তিক অর্থনৈতিক এলাকা। এ অঞ্চলটা এতদিন অবহেলিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ এলাকাসহ প্রত্যেকটা অঞ্চলকে গুরুত্বপূর্ণ অঞ্চল হিসেবে গড়ে তুলছে। মুজিবনগর, মেহেরপুর ও ঝিনাইদহ রাস্তাটি খুবই সুন্দর করা হয়েছে। আগামীতে আঞ্চলিক যোগাযোগের জন্য মেহেরপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও ঝিনাইদহের মাঝামাঝি জায়গায় অভ্যন্তরীণ বিমানবন্দর করা হবে। ১৪

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT