শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৪:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম
খাদ্যশস্য মজুদের রেকর্ড গড়তে যাচ্ছে সরকার চুয়াডাঙ্গা সদর হাসপাতালে করোনা পরীক্ষায় অতিরিক্ত টাকা আদায় বন্ধ আ’লীগের পদ হারানো ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর আটক, বিভিন্ন অবৈধ সরঞ্জাম উদ্ধার চুয়াডাঙ্গায় জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা মেহেরপুরের ২ গ্রামে হুট করেই মৃত্যুর হিড়িক, ১ মাসে প্রাণ গেল ৪৪ জনের মাদ্রাসার কমিটি নিয়ে দ্বন্দের জেরে আত্রাইয়ে প্রতিপক্ষের হামালায় মা-ছেলেসহ আহত ৩ আত্রাইয়ে সাপের কামড়ে যুবকের মৃত্যু আত্রাইয়ে লকডাউনে মুরগী খামারীরা চরম লোকসানে শিকার নেক সন্তানের জন্য নিঃসন্তান দম্পতি যে দোয়া পড়বেন যে তিন কাজের জন্য বান্দার জাহান্নাম অবধারিত

রাণীশংকৈল ওসি’র ব্যাতিক্রম মানবিক উদ্যোগ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল থানা পরির্দশক (ওসি) এস এম জাহিদ ইকবাল লকডাউনের কারণে কর্মহীন মানুষদের খাদ্য সহায়তার জন্য এক ব্যতিক্রম মানবিক উদ্যোগ নিয়েছেন। যারা খাদ্যের অভাবে চোখ বা মুখ লজ্জায় কাউকে কিছু বলতে পারেন না।

তাদের তিনি তার সাথে গোপনে ব্যক্তিগতভাবে যোগাযোগ করার আহবান জানিয়ে ওসি রাণীশংকৈল ফেসুবক আইডির টাইমলাইনে মঙ্গলবার বিকেল তিনটার দিকে একটি পোষ্ট দিয়েছেন। ওসির এমন উদ্দ্যেগে প্রশংসা করেছেন সচেতন মহল। এছাড়া তিনি নিজেই পথপ্রান্তরে থাকা একান্তই গরীব অসহায় মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন এই সহযোগীতার হাত।

ফেসুবক পোষ্টে তিনি যা লেখেছেন তা হল: “সন্মানীত রাণীশংকৈলবাসী আসসালামু আলাইকুম” চলমান করোনা পরিস্থিতিতে যাদের ঘরে খাবার নেই।

লোকলজ্জা বা ছবিতে ফ্রেমবন্দী হওয়ার ভয়ে সামনে আসছেননা, চেয়েও নিতে পারছেন না,ডাউন পরিস্থিতিতে আয় রোজগারও করতে পারছেন না।

জনপ্রতিনিধি বা দানশীল ব্যক্তির নিকট থেকেও সহযোগিতা গ্রহণ করতে পারছেন না এমন কেউ থাকলে নিন্মলিখিত মোবাইল নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি। এর পরে তিনি নিজের নাম ও নাম্বার লেখে তাতে যোগাযোগ করার আহবান জানান।

রাণীশংকৈল ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম বলেন, মানুষের মনের পরিস্থিতি যে কর্মকর্তা বুঝেন তিনি আসলেই একজন মানবিক মানুষ। আমি তার এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

রাণীশংকৈল প্রেস ক্লাব সম্পাদক আনোয়ার হোসেন আকাশ ওসির এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ফেসবুকে লেখেন,মানবিক ওসি এস এম জাহিদ ইকবাল চলমান সংকটে রাণীশংকৈল থানা পরির্দশক(ওসি) মহোদয়ের এরকম একটি অনন্য উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি। মানবিক ওসির এমন কাযর্ক্রমে জয় হোক মানবতার।

থানা পরির্দশক(ওসি) এস এম জাহিদ ইকবাল বলেন, আমি লকডাউন বাস্তবায়নে যেমন কঠোর হয়েছি। একইভাবে মানুষ হিসাবে মানুষের দুঃখ কষ্টগুলোও অনুধাবন করেছি।

সেই জায়গা থেকেই এই উদ্যোগ নিয়েছি। আমি সমগ্রহ উপজেলায় দায়িত্ব পালনের সময় অসহায় বয়-বদ্ধ কোন মানুষ দেখলেই আমি তাকে সহযোগিতা করার চেষ্টা করছি।

তাছাড়া যারা লজ্জায় কিছু বলতে পারে না। আমিও তাদেরও খাদ্য সামগ্রী গোপনে সরবারহ করে সহযোগিতা দেওয়ার চেষ্টা করছি মাত্র।

 

আনোয়ার হোসেন আকাশ/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT