শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৩:০৩ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে করোনায় একদিনে মৃত্যু ৬, শনাক্ত ৯৪

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে করোনা সংক্রমিত রোগীর মৃত্যু আবার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় জেলায় মারা গেছেন ৬ জন। এর আগে বৃহস্পতিবার ৩ জন, শুক্রবার ৩ জন, শনিবার ২ জন ও রোববার ২ জন করোনা সংক্রমিত রোগী মারা যান।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, জেলায় এখন মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২১ জনে। এখন পর্যন্ত মোট আক্রান্ত শনাক্ত ৪৭৭৪। সোমবার সকাল ৮ টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় যে ৬ জন করোনা সংক্রমিত রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন, তাদের মধ্যে রয়েছেন সদরে দুই জন, পীরগঞ্জে ১জন, রাণীশংকৈলে ১জন ও বালিয়াডাঙ্গীতে ২জন।

তিনি আরো আরও জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয় ২৮৬ জনের। এর মধ্যে নতুন করে ৯৪ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩২ দশমিক ৮৭ শতাংশ। সদর উপজেলাতেই প্রতিদিন সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রোগী শনাক্ত হচ্ছে। এই দিন ১৪৫ জন নতুন শনাক্ত রোগীর মধ্যে সদরেই রয়েছেন ৩৭ জন। এছাড়া নতুন ৯৪ জন আক্রান্তদের মধ্যে রয়েছে সদরে ৩৭ জন, বালিয়াডাঙ্গীতে ০৬জন, পীরগঞ্জে ২১ জন, রাণীশংকৈলে ১৮ জন এবং হরিপুরে ১২ জন। ঠাকুরগাঁও জেলায় সর্বমোট ৪৭৭৪ জন করোনা সংক্রমিত রোগীর মধ্যে ৩০৪৮ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

এদিকে জেলা ও উপজেলা প্রশাসন প্রায় প্রতিদিনই করোনা সংক্রমণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান জানান, সোমবার ঠাকুরগাঁও জেলার বিভিন্ন স্থানে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২১ টি মামলায় বিভিন্ন জনকে মোট ১৫ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত ২০০ জন হোটেল শ্রমিকের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া ঠাকুরগাঁও সদর, বালিয়াডাঙ্গী, রাণীশংকৈল, পীরগঞ্জ, হরিপুর উপজেলায় বিভিন্ন কর্মহীন মানুষের মাঝেও মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT