শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
খাদ্যশস্য মজুদের রেকর্ড গড়তে যাচ্ছে সরকার চুয়াডাঙ্গা সদর হাসপাতালে করোনা পরীক্ষায় অতিরিক্ত টাকা আদায় বন্ধ আ’লীগের পদ হারানো ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর আটক, বিভিন্ন অবৈধ সরঞ্জাম উদ্ধার চুয়াডাঙ্গায় জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা মেহেরপুরের ২ গ্রামে হুট করেই মৃত্যুর হিড়িক, ১ মাসে প্রাণ গেল ৪৪ জনের মাদ্রাসার কমিটি নিয়ে দ্বন্দের জেরে আত্রাইয়ে প্রতিপক্ষের হামালায় মা-ছেলেসহ আহত ৩ আত্রাইয়ে সাপের কামড়ে যুবকের মৃত্যু আত্রাইয়ে লকডাউনে মুরগী খামারীরা চরম লোকসানে শিকার নেক সন্তানের জন্য নিঃসন্তান দম্পতি যে দোয়া পড়বেন যে তিন কাজের জন্য বান্দার জাহান্নাম অবধারিত

করোনাভাইরাস প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা

ময়মনসিংহ প্রতিনিধি:
মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার, আবদুল্লাহ আল মনসুর এর সভাপতিত্বে উপজেলা টাস্ক ফোর্স কমিটি এবং উপজেলা কোভিড-১৯ প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলায় টাস্ক ফোর্স ও কোভিড-১৯ প্রতিরোধ কমিটির ঈদ পূর্ববর্তী​ এবং পরবর্তী বিভিন্ন প্রতিরোধমূলক ব্যাবস্থা গ্রহণে করোণীয় বিষয়াদি নিয়ে ১৩ জুলাই, উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন​ মোহাম্মদ এনামুল হক, জেলা প্রশাসক, ময়মনসিংহ । এছাড়াও উপস্থিত ছিলেন মুক্তাগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান আরব আলী, সহকারী কমিশনার (ভূমি) ও সদস্য সচিব,উপজেলা টাস্কফোর্স কমিটি, মো: মাসুদ রানা, মুক্তাগাছা পৌরসভা’র মেয়র বিল্লাল সরকার এবং কোভিড প্রতিরোধ কমিটি ও টাস্কফোর্স কমিটির সাথে সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

সভায় করোনা প্রতিরোধে জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের সমন্বিত প্রচেষ্টা এবং ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে এগিয়ে আসার আহ্ববান জানান, জেলা প্রশাসক,এনামুল হক।

তিনি আরও জানান, করোনাভাইরাস ক্রমশই প্রকট আকার ধারণ করেছে সারাদেশে। এই প্রাণঘাতী ভাইরাস থেকে রক্ষা পাওয়ার একমাত্র উপায় স্বাস্থ্যসচেতন হওয়া, সামাজিক দূরত্ব নিশ্চিত করা এবং নিয়মিত মাস্ক পরিধান করা। তাই আসন্ন ঈদ- উল- আজহাকে কেন্দ্র করে জেলা প্রশাসনের মাধ্যমে বিভিন্ন প্রতিরোধমূলক ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে। এখন​ সমন্বয়ের মাধ্যমে তা বাস্তবায়ন করা প্রয়োজন। তাছাড়াও​ প্রতিরোধমূলক ব্যাবস্থা গ্রহণে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন তিনি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মনসুর জানান, কোরানাভাইরাস প্রকট আকার ধারণ করায়, বিভিন্ন প্রতিরোধমূলক ব্যাবস্থা আমরা হাতে নিয়েছি, করোনা প্রতিরোধে জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের সমন্বিত প্রচেষ্টা এবং ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে কভিড-১৯ প্রতিরোধে আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকব।

ঈদ উপলক্ষে পশুহাট ও ঘরমুখো মানুষ প্রসঙ্গে তিনি আরও বলেন, ঈদে পশুহাটে কেনাবেচার সুযোগ দিচ্ছেন সরকার, সেই কথা বিবেচনায় পশুর হাটগুলোতে এবং ঈদে ঘরেফেরা মানুষের স্বাস্থ্য বিধি ও ঘরে ফেরা নির্বিঘ্ন করতে নিয়মিত মনিটরিং সেলের ব্যবস্থা করবো আমরা।

মতবিনিময় সভা শেষে জেলা প্রশাসক, এসিল্যান্ড অফিস, জমিদার বাড়ি, বঙ্গবন্ধুর স্মৃতিবিজরিত স্থান, মণ্ডার দোকান, তারাটি ইউনিয়নের শশা মৌজার মুজিববর্ষের ঘর পরিদর্শন করেন।

 

সোহেল রানা/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT