শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম
খাদ্যশস্য মজুদের রেকর্ড গড়তে যাচ্ছে সরকার চুয়াডাঙ্গা সদর হাসপাতালে করোনা পরীক্ষায় অতিরিক্ত টাকা আদায় বন্ধ আ’লীগের পদ হারানো ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর আটক, বিভিন্ন অবৈধ সরঞ্জাম উদ্ধার চুয়াডাঙ্গায় জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা মেহেরপুরের ২ গ্রামে হুট করেই মৃত্যুর হিড়িক, ১ মাসে প্রাণ গেল ৪৪ জনের মাদ্রাসার কমিটি নিয়ে দ্বন্দের জেরে আত্রাইয়ে প্রতিপক্ষের হামালায় মা-ছেলেসহ আহত ৩ আত্রাইয়ে সাপের কামড়ে যুবকের মৃত্যু আত্রাইয়ে লকডাউনে মুরগী খামারীরা চরম লোকসানে শিকার নেক সন্তানের জন্য নিঃসন্তান দম্পতি যে দোয়া পড়বেন যে তিন কাজের জন্য বান্দার জাহান্নাম অবধারিত

মুক্তাগাছায় লকডাউন অমান্যকারীদের গুনতে হচ্ছে জরিমানা

 মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি:-

ময়মনসিংহের মুক্তাগাছায় সরকারের বেঁধে দেওয়া কঠোর লকডাউনের ৩য় দিনে আজ। লকডাউন বাস্তবায়নে পুলিশ-প্রশাসন কড়াকড়ি অবস্থানে রয়েছে।

জরুরী চিকিৎসা সেবা, খাবার হোটেল ও নিত্য প্রয়োজনীয় কাঁচামালের দোকান খোলা রাখা হচ্ছে নির্ধারিত সময় পর্যন্ত। ভ‍্যান-রিক্সা, পন‍্যবাহী ট্রাক, মটরসাইকেল ও ব্যক্তিগত প্রাইভেট গাড়ি শর্ত মেনে চলাচল করতে দেখা গেছে।

শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়েছে মুক্তাগাছা থানা পুলিশ। চলাচল করা মটরসাইকেল ও যানবাহন থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। লকডাউন অমান্য, স্বাস্থ্যবিধি লংঘন, লাইসেন্স ও হেলমেট ব্যাতীত মোটরসাইকেল চালানোর অপরাধে খেতে হচ্ছে শাস্তি, গুনতে হচ্ছে জরিমানা।

কভিড-১৯ পরিস্থিতিতে সরকার ঘোষিত লকডাউনের তৃতীয় দিনে (রিপোর্ট লেখা পর্যন্ত) স্বাস্থ্যবিধি অমান‍্য করা,লাইসেন্স ও হেলমেট ব্যাতীত মোটরসাইকেল চালানোর গায় দায়ে ইউএনও ১৮টি মামলায় ১৩ হাজার টাকা এবং এসিল‍্যান্ড ৮টি মামলায় ৪ হাজার একশত টাকা, সর্বমোট ২৮টি মামলায় ১৭হাজার একশত টাকা জরিমানা ধার্য করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উপজেলা নির্বাহী কর্মকর্তা, আবদুল্লাহ আল মনসুর যুগান্তরকে বলেন, বিধি-নিষেধ উপেক্ষা করায় ২৮ জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।
নিয়মিত মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসাধারণকে উৎসাহিত করার চেষ্টা করছি আমরা।

মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ দুলাল আকন্দ বলেন,লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে থানা পুলিশ। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশের চেকপোস্ট বসিয়ে নিয়ম ভঙ্গ কারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য,সরকারের নির্দেশিত কঠোর লকডাউন বাস্তবায়ন করতে জেলা প্রশাসন কর্তৃক নিযুক্ত এক্সিকিউটিভ ম‍্যাজিস্ট্রেট এরশাদুল আহমদের নেতৃত্বে তিনটি (৩) মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। মোবাইল কোর্টকে সহায়তা করছেন- আবদুল্লাহ আল মনসুর,উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাসুদ রানা, সহকারী কমিশনার (ভূমি), মোহাম্মদ দুলাল আকন্দ, ভারপ্রাপ্ত কর্মকর্তা মুক্তাগাছা থানা, বিজিবি এবং বাংলাদেশ সেনাবাহিনী।

 

সোহেল রানা/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT