মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ১১:৪৫ পূর্বাহ্ন

ঝিনাইদহে ভূমিহীন-গৃহহীনদের মাঝে জমি ও গৃহপ্রদান সংক্রান্ত প্রেস বিফিং

ঝিনাইদহ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে ১৮ জুন শুক্রবার সকাল ১১টায় প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মজিবর রহমান।
উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, ঝিনাইদহ সদর নির্বাহী অফিসার এস এম শাহিন, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন,নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুজ্জামান সরকার, ঝিনাইদহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য- বিগত জানুয়ারী মাসে সারাদেশে ৬৬ হাজার ১৮৯ টি গৃহহীন পরিবারের হাতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ ঘরের চাবী বুঝিয়ে দেওয়া হয়। যার মধ্যে ঝিনাইদহ জেলার ৪০৭ টি ঘর অন্তর্ভুক্ত ছিল। কার্যক্রমের ধারাবাহিকতায় আগামী ২০ জুন সকাল ১০টা ৩০ মিনিটে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে দ্বিতীয় পর্যায়ে ৫৩, ৩৪০ টি উপকারভোগী পরিবারের অনুকূলে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করবেন। ইতিহাস ঐতিহ্য সমৃদ্ধির সূতিকাগার ঝিনাইদহ জেলায় দুই পর্যায়ে মোট ৭০৫ টি গৃহ বরাদ্দ করা হয়। এর মধ্যে ৪০৭টি গৃহ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধন সম্পন্ন হয়েছে। অবশিষ্ট ২৯৮টি গৃহের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হওয়া ১৮৬ টি গৃহ দ্বিতীয় পর্যায়ে উপকারভোগী পরিবারের অনুকূলে হস্তান্তর করা হবে। এই ১৮৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার যারা মাননীয় প্রধানমন্ত্রীর উপহার গ্রহণ করবেন তাদের শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানসহ সকল ধরণের সুযোগ -সুবিধা নিশ্চিত করতে প্রত্যেক উপজেলায় অধিকাংশ ক্ষেত্রে ঘরগুলো স্থানীয় গ্রোথ সেন্টারের নিকটবর্তী স্থানে স্থাপন করা হয়েছে।
প্রয়োজনীয় বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির সুবিধা উপজেলা প্রশাসন কর্তৃক নিশ্চিত করা হয়েছে।মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২০ জুন ২০২১ খ্রিস্টাব্দ তারিখ ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে উক্ত হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। দেশের সকল উপজেলা এই ভিডিও কনফারেন্সিং অনুষ্ঠানে সংযুক্ত থাকবে। উপজেলা প্রান্তে সকাল ৯টা ৩০ মিনিটে এ অনুষ্ঠান শুরু হবে। তবে গণভবন থেকে মূল উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে সকাল ১০টা ৩০ মিনিটে। দেশের সকল মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সংসদ সদস্যগণ, জেলা প্রশাসক, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, সরকারি কর্মকর্তাবন্দ প্রত্যেকে সুবিধাজনক উপজেলা প্রান্তে উপকারভোগী সহ সংযুক্ত থাকবেন। ১০টা ৩০ মিনিটে মাননীয় প্রধানমন্ত্রী অনুষ্ঠানে যোগদান করবেন। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক শুভ উদ্বোধন ঘোষণার পর জমির কবুলীয়ত কপি, খতিয়ান ও সনদপত্রসহ ফোল্ডার উপকারভোগীদেরর মাঝে হস্তান্তর করা হবে।এই বিশাল কর্মযজ্ঞে ঝিনাইদহ জেলায়ও থাকবে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। জেলা প্রশাসক ঝিনাইদহ জেলার সদর উপজেলা থেকে উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হবেন। ঝিনাইদহ সদর ও উপজেলায় ১ম ও ২য় পর্যায়ে বরাদ্দকৃত মোট ঘর হচ্ছে ঝিনাইদহ সদরে ৪১০ টি, শৈলকূপায় ৬৫, হরিনাকুন্ডুতে ৪০ টি, কালীগঞ্জে ৩২টি, কোটচাঁদপুরে ৮২টি, মহেশপুরে ৭৬ টি,মোট ৭০৫টি।বরাদ্দকৃত ঘর স্বামী স্ত্রী উভয়ের নামে হবে।তবে স্বামী স্ত্রীকে ফেলে রেখে চলে গেলে সেক্ষেত্রে স্ত্রী ঘরের ঘরের মালিক হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT