মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ১০:৩৬ পূর্বাহ্ন

আবু ত্ব-হা আদনানের পরিচয়

ফেসবুক ও ইউটিউবে ইসলাম প্রচার করার মাধ্যমেই জনপ্রিয়তা অর্জন করেছেন আবু ত্ব-হা আদনান। হঠাৎই করে গত ১০ জুন থেকে নিখোঁজ হয়ে যান। শুক্রবার (১৮ জুন) দুপুরে আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে রংপুর থেকে উদ্ধার করা হয়। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রয়েছেন।

ক্রিকেটার থেকে হন ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ। স্নাতকে পড়ার সময় ঝুঁকে পড়েন ধর্মকর্মে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউব চ্যানেল ইসলাম বিষয়ক আলোচনায় ক্রমেই আলোচিত হয়ে উঠেন তিনি।

৩১ বছর বয়সী আবু ত্ব-হা আদনানের প্রকৃত নাম মো. আফছানুল আদনান। বাড়ি রাজশাহী হলেও রংপুরে নানা বাড়িতে বড় হয়েছেন আবু ত্ব-হা। তিনি রংপুর নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ এলাকার বাসিন্দা।

আবু ত্ব-হা মুহাম্মদ আদনান রংপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি, রংপুর সরকারি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পাস করেন। পরে কারমাইকেল কলেজ থেকে দর্শন বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স শেষ করেছেন।

পাশাপাশি রংপুরের জামিয়া সালাফিয়া মাদ্রাসার ১০-১২ জন ওস্তাদের কাছ থেকে দ্বীনি বিষয়ে তালিম নিয়েছেন। পরে নিজেই ইসলামিক বইগুলো খুটিয়ে পড়ে জ্ঞান অর্জন করেছেন।

রংপুর সদরের বাসিন্দা তোহা নিজেকে ইসলামি স্কলার দাবি করেন। তার পড়াশোনা শেষ না হলেও তিনি ইসলাম ধর্মীয় বিভিন্ন স্পর্শকাতর বিষয়ে নিজের মতো করে ব্যাখা দিয়ে যাচ্ছেন অনেকদিন ধরেই, যা নিয়ে বিতর্কও আছে।

পারিবারিক জীবনে আবু ত্ব-হা দুই সন্তানের জনক। তার প্রথম স্ত্রী হাবিবা নূর, দেড় মাসের ছেলে ও তিন বছরের মেয়েকে নিয়ে রংপুরের শালবন মিস্ত্রীপাড়া চেয়ারম্যান গলিতে ভাড়া বাসায় থাকেন।

আবু ত্ব-হার দ্বিতীয় স্ত্রী সাবিকুন নাহার সারা। তিনি ঢাকার মিরপুর আল ইদফান ইসলামি গার্লস মাদ্রাসার পরিচালক ও শিক্ষক। তিন মাস আগে তাদের বিয়ে হয়েছিল।

পুলিশের কাছে তথ্য রয়েছে, আদনান আহলে হাদিস মতাদর্শের অনুসারী। তার নিজস্ব ইউটিউব চ্যানেলে ও অনলাইনে ইসলাম ধর্ম নিয়ে নানা বিষয়ে বক্তব্য দিতেন। যা নিয়ে নানা বিতর্ক ছিল। তার চ্যানেলের বক্তব্য খতিয়ে দেখছে পুলিশ।

 

সূত্র:https://www.alokitobangladesh.com/

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT