মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ন

করোনা ভাইরাস সংক্রমণরোধে ঝিনাইদহের ৬টি পৌর এলাকায় বিশেষ বিধি নিষেধ জারী

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় সংক্রমণরোধে ঝিনাইদহ জেলা প্রশাসন সাতদিনের জন্য বিশেষ বিধি নিষেধ জারি করেছেন। আগামী শনিবার (১৯ জুন) থেকে ঝিনাদহ সদর পৌরসভাসহ জেলার ৬টি পৌর এলাকায় এই বিশেষ বিধিনিষেধ জারি করেন জেলা প্রশাসন। ১৬ জুন বুধবার বিকালে জেলা প্রশাসক মজিবর রহমানের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অন্যানের‌্য মধ্যে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, সিভিল সার্জন ডা, সেলিনা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা (রাজস্ব)সহ কমিটির সদস্যবৃন্দ। বিধি নিষেধের মধ্যে রয়েছে বিকাল ৫টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। সকল প্রকার সমাবেশ, বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। পৌর এলাকার মধ্যে যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে দুরপাল্লার যানবাহন চলবে, পন্য পরিবহণ ও ব্যক্তিগত গাড়ি চলবে। প্রয়োজন ছাড়া বাইবে বের না হওয়ার উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। মাস্ক বাদে স্বাস্থ্যবিধি ছাড়া বাইরে বের হলে অধিক জরিমানার বিধান রাখা হয়েছে।

এ সংক্রান্তে জনসচেতনতায় দিনভর মাইকে প্রচার প্রচারনা অব্যহত থাকবে। সকালে ঝিনাইদহ পায়রা চত্বরে মুন্সি মার্কেটের সামনে ফ্রী মাস্ক বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মজিবর রহমান। শহরের বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ মাস্ক না পরার কারনে অনেকের জরিমানা করেন।ঝিনাইদহে আজও নতুন করে ৪৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩১৯৭ জন। করোনা ভাইরাসের সংক্রমণের হার দিন দিন উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় নিয়মিত প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ভাবে নানা রকম প্রচারসহ জনসচেতনতা মূলককার্যক্রম অব্যাহত রেখেছেন।

ঝিনাইদহ সদর পৌরসভার মেয়র জনাব সাইদুল করিম মিন্টু মহোদয়ের নিজ কন্ঠের প্রচার রেকর্ডিং মাইকিং নিয়মিত শহরে জনসচেতনতার জন্য করছেন। করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে রক্ষা পেতে মানুষদের কে সুস্থ সুন্দর রাখতে মেয়র সাইদুল করিম মিন্টু শুশিলসমাজ সাংবাদিক সাংস্কৃতিক ও সচেতন মানুষের সাহায্য সহযোগিতা কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT