মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠিত

‘বদলে যাচ্ছে দিনকাল, ভূমি সেবা ডিজিটাল’ এই প্রতিপাদ্য বিষয়টিকে ধরণ করে চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ-২০২১ উপলক্ষে আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছ। ১৪ জুন সোমবার সকাল ১০ টায় চুয়াডাঙ্গা সদর উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা প্রশাসন ও ভূমি অফিস। অনুষ্ঠানের প্রধান অতিথি চুয়াডাঙ্গার জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ফিতে কেটে, বেলুন উঁড়িয়ে এবং স্বেতকপত অবমুক্তকরণের মাধ্যমে অনুষ্ঠানের শুভসূচনা করেন।
পরে, একই স্থানে ভূমি অফিসের চত্বরের মুক্তমঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতাপাঠ করা হয়। চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
এ সময় তিনি তার বক্তব্যে বলেন, এই ভূমির সাথে আমরা কোননা কোন ভাবে জড়িত। ডিজিটাল বাংলাদেশ যেদিন থেকে শুরু হল, সেদিন থেকেই শুরু হলো ভূমি ব্যবস্থাপনার আধনুনিকায়ন। এখন এই জেলার যত খতিয়ান আছে সব এখন কম্পিউটারে রেজিষ্ট্রেশন করা আছে। বর্তমানে সকল কিছু ডিজিটাল। এখন ঘরে বসে রিইমিটেশন আবেদন করে ঘরে বসেই কর্চা পেয়ে যাবেন। বর্তমানে আপনারা ভূমি উন্নয়ন কর ঘরে বসেই দিতে পারবেন। আপনাদের প্রত্যেকের উচিৎ যার জমি আছে রেজিষ্ট্রেশন করে নেয়া। আপনারা দালালের পিছনে না ছুটে ভূমি অফিসে এসে সহজেই সবকিছু করতে পারবেন।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান,জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মালিক, সাংবাদিক শাহ আলম সনি প্রমুখ।
উপজেলা ভূমি সহকারি কর্মকর্তা আতিকুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রট সাজিয়া আফরিন, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) ইসরাত জাহান। সেবা পাওয়া ভূমি মালিকদের মধ্যে বক্তব্য রাখেন হাবিল হোসেন জোয়ার্দ্দার।
এ সময় আরও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর কামরুজ্জামান, জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু হোসেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদী মিলি, উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবায়ের মাশরুহ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ইব্রাহীম হামিদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এএইচএম শামিমুজ্জামানসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও সেবা নিতে আসা জমি মালিকগন।
ভূমি সেবা সপ্তাহ-২০২১ উপলক্ষে উপজেলা চত্বরে ৩ টি স্টলের মাধ্যমে মানুষকে সেবা প্রদাণ করা হচ্ছে। আলোচনা সভা শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ অনুষ্ঠানে উপস্থাত অতিথিবৃন্দ স্টলগুলো পরিদর্শন করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT