মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ১১:৩০ পূর্বাহ্ন

খাদ্য সহায়তা নিয়ে ছুটে চলেছেন দামুড়হুদা উপজেলার ইউএনও দিলারা

উপজেলাতে নোভেল করেনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রথম পর্যায়ে আক্রান্তের হার কম থাকলেও সম্প্রতি সময়ে উপজেলাটির সীমান্তবর্তী কার্পাসডাঙ্গা ইউনিয়নে এ ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেতে থাকেন। পর্যায়ক্রমে তা ছড়িয়ে কুড়ালগাছী ও পারকেষ্টপুর- মদনা ইউনিয়নের বিভিন্ন গ্রামে বাড়তে থাকেন আক্রান্ত রোগীর সংখ্যা।পরবর্তী সময়ে উপজেলা সদর ইউনিয়ন দামুড়হুদাতেও আক্রান্তর সংখ্যা বৃদ্ধি পাচ্ছেন,যা সত্যিই উদ্বেগ জনক বিষয়। এ অবস্থায় করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার আশংকা থেকে যায় অনেকাংশেই ।সর্বপরি বর্তমান সময়ে জেলার চার উপজেলার মধ্যে দামুড়হুদা উপজেলাতে সংক্রমণ ও আক্রান্ত রোগীর সংখ্যা অনেক বেশী।
এ লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতা বৃদ্ধি সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়।সরকারের স্বাস্থ্য বিভাগের দেওয়া নির্দেশনা উপেক্ষা করে নির্বিঘ্নে চলাচল প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করা হয় প্রচার অভিযান সহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও বিভিন্ন পদক্ষেপ। এর পরও সাধারণ মানুষের মধ্যে স্বাস্থ্য বিধি মেনে চলাচল করতে দেখা গেছে চরম অনিহা। উপজেলার আক্রান্ত রোগীর পরিবারের মাঝে খাদ্য সহায়তা নিয়ে ছুটে চলছেন উপজেলার নির্বাহী অফিসার দিলারা রহমান।
সূত্রে জানা গেছে, দামুড়হুদা উপজেলাতে গত এপ্রিল মাসের ২৫ তারিখ থেকে গতকাল রোববার পর্যন্ত দামুড়হুদা উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ান ১৩৩ জনে। উপজেলার এমন চিত্র উপজেলা প্রশাসনকে করছেন বিচলিত।রবিবার করোনার রিপোর্ট পাওয়ার সাথে সাথে করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ীতে বাড়ীতে ছুটে গিয়ে উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার দিলারা রহমানের উপস্থিততে বাড়ীতে বাড়ীতে লাগানো হচ্ছে লকডাউন স্টিকার সহ লাল ফ্ল্যাগ। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত রোগীদের বাড়িতে পৌঁছে দেওয়া হচ্ছে সরকারী খাদ্য সহায়তা।
এসময় উপজেলা প্রশাসন কর্তৃক খুব বেশী অসুস্হ ব্যক্তিকে হাসপাতালে যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার ব্যাবস্থা করছেন উপজেলা প্রশাসন। এ লক্ষ্যে গতকাল বিকাল ৩ টার দিকে দামুড়হুদা উপজেলা সদরের দাসপাড়া এবং দশমীপাড়ায় করোনা আক্রান্ত রোগীদের সার্বিক বিষয় খোঁজখবর নিয়ে হোম আইসোলেশন যথাযথভাবে পালনের নির্দেশ দেন উপজেলা প্রশাসন।এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ, দামুড়হুদা সদর ইউনিয়নের চেয়ারম্যান শরিফুল আলম মিল্টন প্রমূখ।
উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান এসময় সকলকে অনুরোধ জানিয়ে বলেন, উপজেলা প্রশাসন সব সময় আপনাদের পাশে আছে থাকবে, করোনা কালীন ঘরবন্দি মানুষের জন্য বাড়ী বাড়ী সরকারী খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছি। আপনাদের কে বিনয়ের সাথে অনুরোধ জানাচ্ছি আপনার আতঙ্কিত না হয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে চলাচল করুন। বাধ্যতামূলক ভাবে মাস্ক পরিধান করুন। নিয়মিত সাবান পানি দিয়ে হাত পরিস্কার রাখুন। আসুন আমরা নিজ পরিবারসহ আশপাশের সকলকে সুস্থ রাখতে নিজ নিজ বাড়ীতে অবস্থান করি। সর্বপরি সচেতনতার সাথে করোনা সংক্রমণ প্রতিরোধে ভূমিকা রাখি।আক্রান্ত বা উপসর্গ দেখা দিলে লুকিয়ে না রেখে ডাক্তারের পরামর্শ গ্রহণ করে নিজে সুস্থ থাকি, পরিবার পরিজন কে সুস্থ রাখি।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT