সোমবার, ২১ Jun ২০২১, ০১:২৩ পূর্বাহ্ন

শিরোনাম
এবার ‘বাড়ীর কাজে’ শিক্ষার্থী মূল্যায়ন, বাতিল হচ্ছে পিইসি পরীক্ষা: বাতিল হতে পারে ইইসি, জেএসসি ও জেডিসিও ‘অন্যের চাকরির উৎস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে’ ভূমিধস বিজয়ে ইরানের ১৩তম প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসি ‘শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ হত্যা করে ৯৯৯ নম্বরে ফোন, ‘বাবা, মা, বোনকে খুন করেছি, আইস্যা নিয়া যান’ চুয়াডাঙ্গায় করোনায় আক্রান্ত আরও ৩ জনের মৃত্যু: নতুন সংক্রমণ ৬৮ চুয়াডাঙ্গা পৌর এলাকা ও আলুকদিয়া ইউনিয়ন লকডাউন ঘোষণা অবৈধভাবে সীমান্ত অতিক্রমকালে বাংলাদেশী ২৫ নাগরিক আটক সলঙ্গায় ২০০ মিটার নতুন পাকা রাস্তা পেয়ে আনন্দিত এলাকাবাসী নবীগঞ্জ উপজেলা আ’লীগ সভাপতি মুকুলের পরিবারের আর্ত্মনাদ

ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

 ‘গাছ লাগান দেশ বাঁচান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছেন। আজ ১০ জুন বৃহস্পতিবার সকাল ১০ টায় ঝিনাইদহ সরকারি বালক বিদ্যালয়ে কাঁঠাল গাছের চারা রোপণ করে কর্মসূচীর শুভ উদ্বোধন করেন ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঝিনাইদহ পৌরসভার সুযোগ্য মেয়র সাইদুল করিম মিন্টু। মাসব্যাপী এই কর্মসূচীতে ঝিনাইদহ সদরের বিভিন্ন স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয় ও সেবামূলক প্রতিষ্ঠানের সুবিধাজনক স্থানে ফলজ বনজ ও ঔষধি প্রজাতির প্রায় ১০০০ গাছ রোপণ করা হবে। আজ ঝিনাইদহ সরকারি বালক বিদ্যালয়, ঝিনাইদহ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, ঝিনাইদহ সদর হাসপাতাল, মোল্লা পাড়ার মোড় ও সরকারি মহিলা কলেজে বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করা। সাদা টি-শার্ট ও গাছের চারা সংগ্রহের ব্যাপারে পৃষ্ঠপোষকতা ও আর্থিক সাহায্য করেন করেন জনদরদী জননেতা সাইদুল করিম মিন্টু।

বৃক্ষ রোপণ উদ্বোধন শেষে মেয়র সাইদুল করিম মিন্টু বলেন – গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বলেছেন গাছ লাগান দেশ বাঁচান, প্রত্যেকের বাড়ির আঙ্গিনায় অনন্ত একট করে গাছ লাগান। বিভিন্ন সময় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মানবতার সেবায় অসামান্য অবদান রেখে চলেছেন। করোনাকালিন সময়ে জণগণের কল্যাণে ও সচেতন করার জন্য মাস্ক ও লিফলেট বিতরণ করেন, ধান কাটা মৌসুমে কৃষকের দিনমজুর সংকটে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মানবতার সেবায় কৃষকের ধান কেটে মাড়াই করে দিয়েছেন। এখন বর্ষামৌসুমে বৃক্ষ রোপণ করার জন্য যে উদ্যোগ গ্রহণ করছেন যা প্রশংসার দাবি রাখে।

এসময় উপস্থিত ছিলেন- ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সভাপতি আহাদুর রহমান খোকন, সাধারণ সম্পাদক সরোয়ার জাহান বাদশা, সিনিয়র সহসভাপতি আনিচুর রহমান হিরু, মফিজুল ইসলাম মফিজ, সদর থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান উজ্জল বিশ্বাস, সিনিয়র সহসভাপতি আব্দুল মালেক, রেজাউল করিম রেজা, পৌর স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সভাপতি অমিয় মজুমদার অপু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান ফয়সাল, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক খানজাহান আলী, স্বেচ্ছাসেবক লীগ নেতা ডাবলু মিয়া, আবু জাফর, আব্দুল হান্নান, মতিয়ার রহমান মিন্টু, তৌহিদুজ্জামান জাহাঙ্গীর, জেমস, সাইফুল ইসলাম, সাব্বির আহমেদ, ইমরান হোসেন, রুবেল হোসেনসহ আরও অনেকে। উদ্বোধন শেষে মোনাজাত পরিচালনা করেন সরকারি বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আগামীকাল সকাল ১০টা থেকে বৃক্ষ রোপণ কর্মসূচী শুরু হবে।

 

আনোয়ার হোসেন/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT