বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম
করোনা ভাইরাস সংক্রমণরোধে ঝিনাইদহের ৬টি পৌর এলাকায় বিশেষ বিধি নিষেধ জারী সাংবাদিক জনির মুক্তির দাবিতে মেহেরপুরে মানববন্ধন আজ প্রিয় ঋতু বর্ষার প্রথম দিন চুয়াডাঙ্গায় স্বাস্থ্য সচেতনতার বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম অনুষ্ঠিত মেহেরপুরে কোলড্রিংস ভেবে বিষপানে শিশুর মৃত্যু মেহেরপুরের ৩টি গ্রাম লকডাউন ঘোষণা, রাজশাহীগামী বিআরটিসি বাস বন্ধ চুয়াডাঙ্গার দামুড়হুদায় ১৪দিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা চুয়াডাঙ্গায় নতুন করে ৫০ জনের করোনা শনাক্ত চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠিত ঝিনাইদহের শৈলকুপায় প্রতিবন্ধী সন্তান নিয়ে বিপাকে প্রতিবন্ধী পিতা, চান আর্থিক সহায়তা

বঙ্গবন্ধুর আদর্শ মনে প্রাণে ধারণ করি- জুয়েল চেয়ারম্যান

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহ সদর উপজেলার ২নং মধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েল বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করেন এবং তাঁর আদর্শে উজ্জীবীত হয়েই জণগণের জীবন মান উন্নয়নের জন্য নিয়মিত কাজ করে যাচ্ছেন। শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করেই সোনার বাংলা গড়তে সাহসী ভুমিকা রেখে চলেছেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ নিম্ন মধ্যবিত্ত আয়ের দেশের স্বীকৃতি পেয়েছে। দেশকে এগিয়ে নিতে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে প্রত্যেকটি জনপ্রতিনিধি কে সততার সাথে কাজ করতে হবে। তবেই সোনার বাংলা গড়ে উঠবে। ২নং মধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েল এভাবেই বলছিলেন তার চিন্তা চেতনার কথা। ঝিনাইদহ সদর উপজেলার মধ্যে মধুহাটি ইউনিয়ন এমন একটি ইউনিয়ন যা কিনা অন্য ইউনিয়নবাসীর লোকজন এক নজর দেখতে আসে। কয়েকশো বিভিন্ন প্রজাতির ফলজাত ও ফুলের গাছ দিয়ে সাজানো ইউনিয়ন পরিষদের ছাদ বাগান। বিল্ডিংয়ের চারিপাশে বঙ্গবন্ধু ও দেশরত্ন শেখ হাসিনার বিভিন্ন ধরনের ছবি দিয়ে ফেস্টুন তৈরি করে সাজিয়ে রেখেছেন। রাতের আধারে রঙিন আলোয় আরও ভালো লাগে ইউনিয়ন পরিষদ ভবন। ইউনিয়নের এমন কোন গ্রাম নেই যে সেখানে উন্নয়নের ছোয়া লাগেনি। সরকারের যতো প্রকার নাগরিক সুযোগ – সুবিধা আছে সকল প্রকারই ভোগ করছেন মধুহাটি ইউনিয়নবাসী । বয়স্কভাতা , বিধবাভাতা, শিক্ষাভাতা, গর্ভবতি মায়ের জন্য কার্ড করে দেওয়া, বেকার যুবকদের সহজশর্তে ঋণের ব্যবস্থা করে কর্মজীবি হিসেবে গড়ে তোলা।করোনাকালিন সময়ে কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য সহযোগিতা করা এবং নিয়মিত ত্রাণের ব্যবস্থা করে তাদের মুখে খাবার তুলে দেওয়া। কৃষকভাইয়েরা যাতে ফসল বিক্রি করে নায্যমূল্য পায় সেইজন্য সরকারি ভাবে কার্ডের ব্যবস্থা করে দেওয়া। তিনি আরও বলেন -আমার বাবার রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই।

ঝিনাইদহ সদরের সবচেয়ে সৌন্দর্য্যময় অপরুপের অধিকারী ২ নং মধুহাটি ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান মো: ফারুক হোসেন (জুয়েল) তার বাবা মধুহাটি ইউনিয়নের প্রথম ও ৫বার নির্বাচিত সফল সাবেক চেয়ারম্যান মরহুম শরিফুল ইসলামের আদর্শ বুকে নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়নের জোয়ারে যখন ভাসছে দেশ,ঠিক তেমনই সময় তার ইউনিয়নে ব্যাপকভাবে ভূমিকা বজায় রেখেছেন দানবীর নামে খ্যাত এই চেয়ারম্যান । দলবল নির্বিশেষে ইউনিয়নের তৃণমূল পর্যায়ের মানুষের পাশে থেকে দিনরাত কঠোর পরিশ্রম করে এক মানবতার পরিচয় দিয়েছেন। এজন্য ফারুক হোসেন জুয়েল ইউনিয়নের গরীব-অসহায় ও খেটে খাওয়া দিন মুজুরী সবার প্রিয় অহংকার।

তিনি গর্বের সাথে বলেন, আমার বাবার অনেক স্বপ্ন ছিলো এই ইউনিয়ন নিয়ে। তিনি শুধু চেয়ারম্যানই ছিলেন না, তিনি ছিলেন ইউনিয়ন বাসির কাছে এক উজ্বল নক্ষত্র। তার আদর্শকে অটুট রাখতে আমি ইউনিয়ন বাসির পাশে আছি। যতোদিন আছি জনগণের ভালবাসায় সেবামুলক কাজ করে যাব ইনশায়াল্লাহ। ।
মানুষের জন্য কাজ করি বিধায় সমাজের কিছু অসামাজিক ও সুবিধাবাদী কুচক্রী মহল আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করে আমাকে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করেছিল। মহান আল্লাহ পাকের অশেষ রহমতে আমি সেই শত্রুদের পাতানো যড়যন্ত্রের কপাটে সততার গজাল ঠুকে দিয়ে নিজেকে মুক্ত করতে সমর্থ হয়েছি। তারা বুঝতে পেরেছে যে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী কোন জনপ্রতিনিধি দূর্নীতিবান হতে পারে না। আমি ২নং মধুহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকেই নিজের দলের এবং বাইরের কিছু নেতাকর্মী আমার ইউনিয়নবাসীকে ভুল বুঝিয়ে আমার কাছ থেকে আলাদা করতে চেয়েছিলেন সেখানেও তারা ব্যর্থ হয়েছেন। দেশের উন্নয়ন যাত্রাকে যারা ব্যাহত করতে চাই তারা কখনও সফল হতে পারেনা। ইউনিয়নবাসী কোন অশান্তি চাই না, তারা চাই সারাদিন কঠোর পরিশ্রম শেষে শান্তির ঘুম। পরিশেষে বলতে চাই যতোবাধা বিপত্তিই আসুক না কেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি অবিচল থেকে ২নং মধুহাটি ইউনিয়নবাসীর সেবা করতে চাই। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

 

আনোয়ার হোসেন/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT