মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ১২:০৭ অপরাহ্ন

আলমডাঙ্গার পাইকপাড়ার ‘পৃথিবী কেন্দ্রীক বিশ্বতত্বে’র গবেষণাগার পরিদর্শন করলেন এমপি ছেলুন

গবেষক আমানতউল্লাহর ‘পৃথিবী কেন্দ্রীক বিশ্বতত্ব’ উপর লেখা বই গ্রহণ করলেন সংসদ সদস্য এমপি ছেলুন

আলমডাঙ্গা উপজেলার আইলহাঁস ইউনিয়নের পাইকপাড়া গ্রামের গবেষক আমানতউল্লাহর পৃথিবী কেন্দ্রীক বিশ্বতত্বের উপর লেখা বই পৃথিবী কেন্দ্রীক বিশ্বতত্ত্ব বইটি গ্রহণ করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি।
জানা গেছে, ২৭ মার্চ শনিবার বেলা ১১টার সময় ঘোলদাড়ী বাজারে অবস্থিত গবেষণাগারটিতে পরিদর্শন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। সে সময় গবেষক আমানতউল্লাহ তার নিজের লেখা বই ‘পৃথিবী কেন্দ্রীক বিশ্বতত্ব’ বইটি তুলে দেন এমপি ছেলুন জোয়ার্দ্দারের হাতে। যে বইয়ের মুল প্রতিপাদ্য বিষয় ‘পৃথিবী সূর্যের চারদিকে ঘোরে না, সূর্য পৃথিবীর চারদিকে ঘোরে’।
এ সময় এমপি ছেলুন সার্বিক সহযোগিতার আশ্বস্ত ব্যক্ত করে বলেন, আমি গবেষক আমানতউল্লাহর গবেষণার বিষয়টি নিয়ে আমার যতটুকু সহযোগিতা করার আছে আমি ততটুকু সহযোগিতা করব।
পৃথিবী কেন্দ্রীক বিশ্বতত্বের যে সুত্র ৪০০ বছর ধরে আমরা জেনে আসছি তা কতোটুকু সত্য তার নিশ্চিত সরাসরি প্রমাণ আমানতউল্লাহ ৪০০ বছরের সেই পৃথিবী ঘোরার বিপক্ষে এবং সূর্য ঘোরার পক্ষে প্রকৃতি থেকে পাওয়া সরাসরি ৬টি প্রমাণ দেখাতে সক্ষম বলে নিজেকে দাবী করছেন। সরকারের সহযোগিতা পেলে যেকোন পরিস্থিতে হলেও তার সুত্রের প্রমাণ দেওয়ার চ্যালেঞ্জ করছেন গবেষক আমানতউল্ললাহ।
এ বিষয়ে গবেষক আমানতউল্লাহ এমপি ছেলুন জোয়ার্দ্দার’র কাছে তার আবিষ্কারের প্রমাণ দেওয়ার জন্য সহযোগিতার দাবী জানিয়ে বলেন, আমার আবিস্কারের প্রতি আপনি একটু নজর দিলে আমার আবিস্কারের সত্যতা প্রমাণ করতে আমি সক্ষম হবো। গবেষক আমানতউল্লাহ আরও বলেন- মাননীয় প্রধান মন্ত্রী যদি আমাকে আমার আবিস্কারের প্রতি একটু নজর দেন তাহলে আমি পৃথিবী সূর্যে চারদিকে নয়, সূর্য পৃথিবীর চারদিকে ঘোরে তার সরাসরি প্রমাণ দিয়ে বাংলাদেশের মান উন্নত করতে চায়। আমি শুধু প্রমাণ দেওয়ার একটি মাধ্যম চাই।

 

হাসেম রাজ/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT