বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:৪৬ অপরাহ্ন

শিরোনাম
শংকরচন্দ্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক ইন্তেকাল করেছেন কুষ্টিয়ার কুমারখালীতে হাত-পা বাঁধা অবস্থায় কৃষকের লাশ উদ্ধার গাংনীতে এক কৃষককে ফাঁসানোর অভিযোগ আজ ১৭ এপ্রিল মুজিবনগর দিবস ॥ সীমিত পরিসরে পালনের প্রস্তুতি উপজেলা ভাইসচেয়ারম্যান টুপি সহিদুলের কিল-ঘুষিতে বৃদ্ধ ইস্রাফিল নিহত জুয়ার আসর থেকে নগদ টাকা-জুয়াখেলার সরঞ্জামসহ গ্রেফতার-২ বেগমপুরের হরিশপুর সড়কের গাছ চুরিকালে চোর পাকড়াও দামুড়হুদার ডুগডুগী কাঁচাবাজার তদারকী করলেন উপজেলা নির্বাহী অফিসার দিলারা চুয়াডাঙ্গায় করোনা পরিস্থিতিতে ভ্রাম্যমাণ সবজি ভ্যান কার্যক্রমের উদ্বোধন গাংনীর কাজীপুরে অগ্নিকাণ্ডে ৪টি বসতবাড়ী ভস্মীভূত ॥ ১০ লক্ষাধিক টাকার ক্ষতি

সরকারকে সব কর্মসূচি স্থগিত করার আহ্বান ফখরুলের

অবিলম্বে সব কর্মসূচি স্থগিত করে করোনার দিকে দৃষ্টি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২৪ মার্চ) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, আজকে সিনিয়র একজন চিকিৎসকের সঙ্গে কথা হচ্ছিলো, তিনি তো আমাদের ওপরে রেগেই গেলেন। বললেন, ‘এখনো কেন আপনারা এসব করছেন। এখনই বন্ধ করেন’।

তিনি বলেন, গোটা জাতি আজ ভয়াবহ অবস্থার মধ্যে আছে। আমরা মনে করি সরকারেরও উচিত হবে, এই মুহূর্তে সবকিছু বন্ধ করা। আমরা দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে করোনার ভয়াবহতায় মনে করছি এই মুহূর্তে সমাবেশ বন্ধ করা দরকার। যে কারণে আমাদের অনুষ্ঠানগুলো স্থগিত করছি। ৩০ মার্চের পরে আবার আমরা সিদ্ধান্ত নেবো।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, সারা দেশের দলীয় নেতাকর্মীদের প্রতি অনুরোধ থাকবে সবাই মাস্ক পরবেন, দূরত্ব বজায় রাখবেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলবেন। কোথাও ভিড় করবেন না, সমাবেশ বা অতিরিক্ত ভিড় করে নিজেদের বিপদের মধ্যে ফেলবেন না। দেশের মানুষকেও এই কাজগুলো করতে উৎসাহিত করবেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিষয়ে তিনি বলেন, পত্রিকায় দেখেছি, ভারতের প্রধানমন্ত্রী আসছেন। নিশ্চয়ই আসবেন, বন্ধু দেশের প্রধানমন্ত্রী। অন্যান্য প্রধানমন্ত্রীরা আসবেন সুবর্ণজয়ন্তী উদযাপন করতে, খুব ভালো কথা। কিন্তু তিনি কি কোনো চুক্তি সই করছেন? আমার জানা নেই। যেটা আমাদের সমস্যা, সেটা নিয়ে কোনো কথা হবে?

ফখরুল বলেন, তিস্তা নিয়ে কোনো কথা বলা যাবে না, সীমান্তে হত্যা নিয়ে কোনো কথা বলা যাবে না। কানেক্টিভিটিতে আমাদের পাওনা কী, সেটা সম্পর্কে আমরা জানতে পারবো না- এ বিষয়গুলো তো আমাদের প্রত্যাশা ছিলো না। সরকার দাবি করে সবচেয়ে বড় বন্ধু। এতো ভালো বন্ধু যে, সম্পর্কটা নাকি স্বামী-স্ত্রীর সম্পর্কের মতো। রক্তের সম্পর্ক, তাহলে সেখানে আমরা আমাদের পাওনাটা পাচ্ছি না কেন?

তিনি বলেন, আজ যখন স্বাধীনতার ৫০ বছর পালন করছেন তখন দেখতে হবে কী অর্জন হয়েছে? পাকিস্তান শোষণকারী ছিলো, গণতন্ত্র না দিয়ে আমাদের হত্যা করেছে। আজকে কী হচ্ছে? আজকে দেশের একটা রাজনৈতিক দল তারা দাবি করে যে, ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে তারাই নেতৃত্ব দিয়েছে। অথচ তাদের হাতে আজকে আমাদের অসংখ্য মানুষ নিহত হচ্ছে, তাদের হাতে গুম হচ্ছে। ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে এবং ভয়ভীতির একটা রাজত্ব তৈরি করেছে। পার্থক্যটা কোথায়? পার্থক্য নাই, শুধুমাত্র বিদেশি প্রভুদের সন্তষ্ট করার জন্য, তাদের তুষ্ট করার জন্য তারা আজকে সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান করছে।

বিএনপি মহাসচিব বলেন, কী অবস্থা সৃষ্টি করেছে দেখেন, আজকেই (বুধবার) দক্ষিণখানে একজন আওয়ামী লীগের নেতা একজন ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে। সুনামগঞ্জে যে ঘটনাগুলো ঘটেছে সেখানে কারা ধরা পড়ছে? মূল আসামি কে? যুবলীগের একজন নেতা।

সূত্র: পূর্বপশ্চিমবিডি

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT