শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:৩২ অপরাহ্ন

শিরোনাম
কুষ্টিয়ার কুমারখালীতে হাত-পা বাঁধা অবস্থায় কৃষকের লাশ উদ্ধার গাংনীতে এক কৃষককে ফাঁসানোর অভিযোগ আজ ১৭ এপ্রিল মুজিবনগর দিবস ॥ সীমিত পরিসরে পালনের প্রস্তুতি উপজেলা ভাইসচেয়ারম্যান টুপি সহিদুলের কিল-ঘুষিতে বৃদ্ধ ইস্রাফিল নিহত জুয়ার আসর থেকে নগদ টাকা-জুয়াখেলার সরঞ্জামসহ গ্রেফতার-২ বেগমপুরের হরিশপুর সড়কের গাছ চুরিকালে চোর পাকড়াও দামুড়হুদার ডুগডুগী কাঁচাবাজার তদারকী করলেন উপজেলা নির্বাহী অফিসার দিলারা চুয়াডাঙ্গায় করোনা পরিস্থিতিতে ভ্রাম্যমাণ সবজি ভ্যান কার্যক্রমের উদ্বোধন গাংনীর কাজীপুরে অগ্নিকাণ্ডে ৪টি বসতবাড়ী ভস্মীভূত ॥ ১০ লক্ষাধিক টাকার ক্ষতি ঝিনাইদহের গণিত-পদার্থ বিজ্ঞানের এক সময়ের মেধাবী ছাত্রের দিন কাটে পথে পথে

জীবননগরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি:

জীবননগর উপজেলা সদরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস স্বরনীয় করে রাখতে এই দিনটিতে কমপ্লেক্স ভবনটি উদ্বোধন করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ২কোটি ২০লাখ ৬৯’হাজার ৩৩১টাকা ব্যয়ে তিন তলা ভবনটির নির্মানকাজ সম্পন্ন করা হয়। ১৭ মার্চ বুধবার বেলা সাড়ে ১১টায় মুক্তিযোদ্ধা চত্বর’র পাশে স্থানীয় সংসদ সদস্য হাজী আলী আজগার টগর এমপি কমপ্লেক্স ভবনটি শুভ উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলী আজগার টগর এমপি বলেন, বঙ্গবন্ধুর ডাকে এদেশের লাখো জনতা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। তার জীবনদশায় একটি স্বপ্ন ছিলো বাঙালী জাতির মুক্তি। পাকিস্থানীদের শোষন নির্যাতনের বিরুদ্ধে তিনি ছিলেন সোচ্ছার। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে বীর মুক্তিযোদ্ধারা নিজেদের রক্ত দিতে পিছপা হয়নি। ৩০লক্ষ শহীদের রক্ত আর ২লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশে কুচুক্রির একটি মহলের ষড়যন্ত্রে ৭৫’র ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নির্মম ভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর মৃত্যুর পর খুনিরা বাংলাদেশে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো। কিন্ত বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছে। তিনি আরো বলেন, শেখ হাসিনা আজ বাংলাদেশকে একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিনিত করেছে। তিনি বাংলদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে শুধু চিহ্নিত করেননি বরং বয়স্কো, বিধবা, মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধিসহ মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জাতীর সামনে তুলে এনেছে। বঙ্গবন্ধু ও স্বাধীনতার প্রকৃত ইতিহাস সংরক্ষন ও আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে ভবনটি গুরুত্বপূর্ন অবদান রাখবে।
জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মুক্তিযোদ্ধা প্রশাসনিক কমান্ডার এসএম মুনিম লিংকনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু মোঃ আব্দুল লতিফ অমল, পৌর মেয়র রফিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাবেক পৌর মেয়র জাহাঙ্গীর আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী, উপজেলা প্রকৌশলী আরিফুদ্দোলা, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার নিজাম উদ্দীন, সাবেক ডেপুটি কমান্ডার দলুর উদ্দীন দলু প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও বীর মুক্তিযোদ্ধাগন।

 

এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT