মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন

শিরোনাম
চুয়াডাঙ্গায় ২১ বীর মুক্তিযোদ্ধা পুলিশ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী প্রদান ঝিনাইদহের মহেশপুর সীমান্তে অবৈধভাবে প্রবেশের দায়ে দালালসহ আটক-২৮ ঝিনাইদহের মহেশপুরে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন এমপি চঞ্চল কালীগঞ্জে মসজিদের ইমামদের আর্থিক অনুদান প্রদান ডিজিটাল বাংলাদেশের নাগরিক সেবায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি চুয়াডাঙ্গায় আলমসাধুর ধাক্কায় ৪ বছরের শিশুর মৃত্যু লক্ষ্যকোটি মানুষের ভালোবাসার মাঝে, সর্বোচ্চ মা’য়ের ভালোবাসা- আলী মুনছুর বাবু চুয়াডাঙ্গায় মুড়ি প্রস্ততকারী মেসার্স ইনসাফ ট্রেডার্সকে জরিমানা চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় বোরো ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন  শেখ নজরুল ইসলাম

চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস পালন

ষ্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ১৭ মার্চ বুধবার সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। এর আগে, রাত ১২ টা ১ মিনিটে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনসহ জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান। এরপর রাতেই জেলা প্রশাসকের কার্যালয়ের ছাদ থেকে এক বর্ণিল আতশবাজি উৎসব করা হয়। আকাশে ওড়ানো হয় রঙ-বেরঙের ফানুস।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস  উপলক্ষে ১৭ মার্চ বুধবার সকাল সাড়ে ৬ টায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জেয়ার্দ্দার ছেলুন এমপি ও দলীয় পতাকা উত্তোলন চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।

পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জেয়ার্দ্দার ছেলুনসহ চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ,চুয়াডাঙ্গা পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দ,আওয়ামীলীগের অঙ্গ সহযোগী এবং ভাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাসির উদ্দিন আহামেদ, যুগ্ন-সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, এ্যাড শামসুজ্জোহা, সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান, দপ্তর সম্পাদক এ্যাড আবু তালেব বিশ্বাস পিপি, যুব ও ক্রীড়া সম্পাদক আরশাদ উদ্দিন আহামেদ চন্দন, উপ-প্রচার সম্পাদক শওকত আলি বিশ্বাস, কোষাধ্যক্ষ আলী রেজা সজল, কার্যনির্বাহী সদস্য এ্যাড বেলাল হোসেন পিপি, চুয়াডাঙ্গা পৌর  আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আলাউদ্দিন হেলা, চুয়াডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র সুলতান আঞ্জু রত্না, উজ্জল হোসেন, জাতীয় শ্রমিক লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি আফজালুল হক, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল কাদের, রেজাউল করিম, আব্দুর রসিদ, চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান গরীব রুহানী মাসুম,শাহাজাদী মিলি, যুব মহিলালীগের আহবায়ক আফরোজা পারভীন।

এদিকে, জেলা যুবলীগের আয়োজনে দিবসটি পালন করা হয়। এ উপলক্ষে ১৭ মার্চ সকাল ৭ টায় যুবলীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সদস্য হাফিজুর রহমান হাপু, আজাদ আলী, সাজেদুল ইসলাম লাভলু, আবিবক্কর সিদ্দিক আরিফ, আলমগীর আজম খোকা, যুবলীগ নেতা শেখ শাহি, মাসুদুর রহমান মাসুম, বিপ্লব হোসেন, রামিম হাসান সৈকত, সামিউল শেখ সুইট,দিপু বিশ্বাস, আলিহিম, জাকির, সৈরভসহ আরও অনেকে।
যুবলীগের আয়োজনে দুপুরে চুয়াডাঙ্গা স্টার ক্লাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজুবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে কেক কাটা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। এ সময় যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। বাদ আছর চুয়াডাঙ্গা বড় মসজিদসহ বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রশাসনের আয়োজনে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। এরপর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীনের সভাপতিত্বে ডিসি সাহিত্য মঞ্চে কেক কাটা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আজ আমরা স্বাধিন বাংলাদেশ পেতাম না। বাঙালী জাতির অধিকার আদায়ের প্রত্যেকটি আন্দোলন সংগ্রামই বঙ্গবন্ধু নেতৃত্ব দিয়েছেন। সারাজিবন বঙ্গবন্ধু শুধু বাঙালী জাতিকে নিয়েই ভেবেছেন। তাঁর প্রত্যেকটি ত্যাগই ছিলো বাংলাদেশের মানুষের জন্য।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান সেখ সামসুল আবেদীন খোকন, চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আফসানা ফেরদৌসী। এ আলোচনা সভায় দুজন স্কুল ছাত্রী সূচনা বক্তব্য রাখেন। তারা হলেন, চুয়াডাঙ্গা কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের মাফিয়াতুল জান্নাত মেধা ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মুনতারিন রহমান প্রাপ্তি।
পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। এরপর জেলা শিল্পকলা একাডেমি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এছাড়াও মসজিদে বিশেষ মোনাজাত ও গির্জায় প্রার্থনা, মুজিববর্ষের কেন্দ্রীয় অনুষ্ঠান এলইডি স্কিন ও প্রজেক্টের মাধ্যমে সরাসরি সম্প্রচার, হাসপাতাল, কারাগার, শিশু পরিবার, এতিমখানা, দরিদ্র জনগোষ্ঠীর মাঝে মিষ্টান্ন বিতরণ ও উন্নতমানের খাবারের আয়োজন, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও তথ্যচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়।

১৭ মার্চ বুধবার বেলা সাড়ে ৪ টায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০১ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষ্যে আলোচনা ও দোয়া মহাফিল অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি  নাসির উদ্দিন আহামেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগ এর উপ-প্রচার সম্পাদক শওকত আলি বিশ্বাসের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, এ্যাড শামসুজ্জোহা, যুব ও ক্রীড়া সম্পাদক আরশাদ উদ্দিন আহামেদ চন্দন, শিল্প ও বানিজ্য সম্পাদক হাবিল হোসেন জোয়ার্দ্দার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এ্যাড তালিম হোসেন, কার্যনির্বাহী সদস্য এ্যাড বেলাল হোসেন পিপি, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, চুয়াডাঙ্গা পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আলাউদ্দিন হেলা, শ্রমিক লীগের সভাপতি আফজালুল হক, যুবলীগের সাবেক আহব্বায়ক আরেফিন আলম রঞ্জু, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারন সম্পাদক আব্দুল কাদের, মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরান্নাহার কাকুলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, যুব মহিলা লীগের আহবায়ক আফরোজা পারভীন, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, সহ-সভাপতি শাহাবুল হোসেন, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক তানিম হাসান তারেক প্রমৃখ।

সন্ধ্যা সাড়ে ৬ টায় জেলা পরিষদের আয়োজনে ডাকবাংলো চত্বরে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে কেককাটা, আলোচনা সভা, শিক্ষাবৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শুধু আনুষ্ঠানিকতা করে না, বঙ্গবন্ধুকে আমাদের দিলে ধারণ করতে হবে। আমাদের চেতনায় ধারণ করে স্বাধীনতার চিন্তায় মঙ্গল কামনা করতে। বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই সকলের প্রতি আহবান দেশপ্রেমে নিয়োজিত হতে হবে। দেশপ্রেম ইমানের অঙ্গ।
চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন বিশেষ অতিথি হিসেবে ব্ক্তব্য রাখেন। চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মুন্সী মো. আবু সাইফের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলওয়াত করেন জেলা পরিষদ জামে মসজিদের ইমাম বায়েজিত হুসাইন। এসময় জেলা পরিষদের সদস্য শহিদুল ইসলাম শাহান, জেলা আইনজীবী সমিতির সভাপতি আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক তালিম হোসেন, রেডক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন, কার্যনির্বাহী সদস্য অ্যাড. রফিকুল ইসলাম ও অ্যাড. এম.এম. শাহজাহান মুকুল, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, প্রথম আলোর সাংবাদিক শাহ আলম সনি, একুশে টিভির প্রতিনিধি আতিয়ার রহমান, পৌরসভার প্যানেল মেয়র-১ সুলতানা আঞ্জু রত্না, ভাইস চেয়ারম্যান শাহজাদী মিলি, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা রমজান আলীসহ জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারী এবং জেলা পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের হাতে শিক্ষাবৃত্তির চেক তুলে দেন। পরে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

১৭ মার্চ সন্ধা ৭ টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসন, শিল্পকলা একাডেমি ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে জন্মদিনের কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভিন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

আহসান আলম/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT