শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গার দামুড়হুদায় ৪ টি চোরাই ভ্যান উদ্ধারঃ আটক- ৩

Exif_JPEG_420

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধিঃ
দামুড়হুদা মডেল থানা পুলিশের অভিযানে চোরাই ব্যাটারীচালিত ৪ টি পাখি  ভ্যান সহ আন্তঃজেলা  চোর চক্রের তিন সদস্যকে আটক করেছেন দামুড়হুদা মডেল থানা পুলিশ।
জানা গেছে, দামুড়হুদা উপজেলার বিভিন্ন সময়ে  পাখি ভ্যান চুরির ঘটনা ঘটে থাকলেও চোর চক্রের সদস্যরা  ছিলেন ধরা ছোঁয়ার বাইরে।মার্চের  চলতি মাসে  দর্শনা মদনা গ্রামের ইছাহক আলীর ছেলে বিপ্লবের একটি পাখি ভ্যান সূ- কৌশলে অন্তঃজেলা  চোর চক্রের দুই জন সদস্য চুরি করে নিয়ে চলে যান।কৃষক ইছাহাকের ছেলের ভ্যানটি চুরি যাওয়ার ফলে    হয়ে পড়েন হতাশাগ্রস্থ।অসহায় কৃষকের সন্তানের চুরি যাওয়া ব্যাটারি চালিত পাখি  ভ্যানটির  আনুমানিক বাজার মূল্য ৩৫ হাজার টাকা। দীর্ঘ সময় খোঁজাখুজির এক পর্যায়ে ভ্যানটি যখন না পাওয়া যায় তখন চুরি যাওয়া পাখি ভ্যানটি উদ্ধারের  জন্য দামুড়হুদা মডেল থানায়  লিখিত এজাহার দায়ের করেন ভ্যান চালকের পিতা ইছাহাক আলী।
কৃষক ইছাহকের ছেলের একমাত্র সম্বল ব্যাটারি চালিত পাখি ভ্যান চুরির ঘটনার  সন্ধানে নামেন দামুড়হুদা মডেল থানা পুলিশ। থানার অফিসার ইনচার্জ আঃ খালেকের নেতৃত্বে গত মঙ্গলবার  রাতভর অভিযান পরিচালনা করেন দামুড়হুদা মডেল থানা এস আই  তৌহিদুর রহমান শেখ  সহ সঙ্গীয় এ এস আই কার্তিক, এ এস আই মসলেম উদ্দিন।পরদিন  গতকাল  পৃথক পৃথক অভিযান পরিচালনা করে আটক করে চোর চক্রের সদস্য  পুরাতন বাস্তপুরের মাঠপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে সুজন(২৫), নাটোরের মহিষডাঙ্গা আদর্শ গ্রামের লতিফ প্রামানিকের ছেলে সাগর  প্রামাণিক(২৩)কে দামুড়হুদার দশমি পাড়ার জনৈক হাসেমের বাড়ি থেকে  বেলা ১ টার দিকে আটক করেন। আটককৃত দ্বয়ের তথ্য মতে দামুড়হুদা খাঁপাড়ার ফকির মন্ডলের ছেলে আছের আলী (৪৫) কে  তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান বাসস্ট্যান্ড থেকে দুপুর ২ টার দিকে  আটক করেন।
কৃষক ইছাহক ও তার ছেলে ভ্যান চালক বিপ্লব জানান, দর্শনা পৌরসভা সহ পাশ্ববর্তী লোকনাথপুর ও আন্দলবাড়িয়া এলাকায় ভাড়া  খেটে সংসার চালিয়ে আসছেন দীর্ঘদিন ধরে ।প্রতিদিনের মতো বিপ্লব ১৫ ই মার্চ আনুমানিক সকাল ৯ টার দিকে ভাড়ার জন্য বাড়ি থেকে   বের হয়।ঐ দিনই ২ জন  যাত্রী রিজার্ভ ভাড়া করেন অপরিচিত দু জন  লোকনাথপুর হতে  দামুড়হুদা বাসস্ট্যান্ডে আসবে বলে ১০০ টাকা ভাড়া নির্ধারণ করেন ।ঐ  সময় ভ্যান চালকের প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্য তিনি বাথরুমে যান।ভ্যানে বসা উভয়ই ভ্যানচালক বিপ্লবকে বলেন তুমি যাও আমরা ভ্যানে বসে আছি। এর কিছুক্ষণ পর ভ্যানচালক বিপ্লব এসে দেখেন তার ভ্যান সহ যাত্রীবেশে দু জন ব্যক্তি ভ্যানটি নিয়ে পালিয়ে গেছেন।এসময়  ভ্যানচালক বিপ্লব  লোকনাথপুরের অন্যআন্য ভ্যানচালকদের নিকট জানালে বিভিন্ন স্থানে   অনেক খোঁজাখুজির পড়ও ভ্যানটির সন্ধান পাই নি।
থানা সূত্রে জানা যায়, উপজেলার মদনা গ্রামের কৃষকের ছেলে বিপ্লবের একটি ব্যাটারী চালিত পাখি ভ্যান চুরি যাওয়ার জন্য একটি এজাহার   করেন বিপ্লবের পিতা দিনমজুর  কৃষক ইছাহক।  চুরি যাওয়া  ভ্যানটি উদ্ধারের  তদন্তভার দেওয়া হয়  থানার এস আই  তৌহিদুর রহমান শেখের উপর। তদন্ত পাওয়ার পর  থানার আশপাশ এলাকাগুলোতে অনুসন্ধানে নামেন তিনি ।এর পর তদন্ত ও অনুসন্ধান করা সময়ে গোপন সংবাদের ভিত্তিতে জনতে পারেন দামুড়হুদা থানাধীন দশমি পাড়াস্থ জনৈক হাসেম আলীর বাড়িতে অঙ্গাতনামা ব্যাক্তির একটি মোটরযুক্ত ব্যাটারীচালিত পাখি ভ্যান নিয়ে অবস্থান করেছে। ঐ সময় থানার এস আই  তৌহিদুর রহমান শেখ সহ এ এস আই কার্তিক , এ এস আই মসলেম উদ্দিন  ভ্যান চুরি যাওয়া  ইছাহক আলীর ছেলে বিপ্লবকে নিয়ে তাৎক্ষণিক  হাসেমে বাড়িতে উপস্থিত হন।
এসময় চোর চক্রের সদস্য  সুজন ও সাগর পুলিশের উপস্থিতি পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে  স্থানীয় ফোর্সের সহায়তায় উভয়কে আটক করেন তৌহিদুর রহমান শেখ।  এ সময় চুরি যাওয়া কৃষক ইসহাকের  ছেলে পাখি ভ্যান চালক আটককৃত উভয়ের  দেখে সনাক্ত করেন যাত্রীবেশে ঐ দুই জন ব্যক্তিই এরা এবং চুরি যাওয়া পাখি ভ্যানটিও এটা।আটক করা সুজন ও সাগরের তথ্য মতে দামুড়হুদা বাসস্ট্যান্ডের আজের আলীর দোকান ও গ্যারেজ থেকে ৩ টি চোরাই ভ্যান উদ্ধার করা হলে আজেরকে আটক করা হয়। আটককৃত আজের স্বীকারোক্তি দেন সাগর ও সুজনের নিকট পূর্বে পাখি ভ্যান গুলো ক্রয় করেন।
দামুড়হুদা মডেল থানার এস আই তৌহিদুর রহমান শেখ বলেন, আসামিরা একত্রে দীর্ঘদিন যাবত অত্র থানা, পাশ্ববর্তী থানা সহ জেলার বিভিন্ন জাইগাই চুরি করে আসছিলো ।আসামিরা আন্তঃজেলা চোরাই সিন্ডিকেট দলের সক্রীয় সদস্য।
দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ আঃ খালেক বলেন,ব্যাটারি চালিত পাখি ভ্যান চোর চক্রের আটককৃত তিন জন  আসামি  আন্তঃজেলা চোর চক্র সিন্ডিকেটের সক্রিয় সদস্যে।আটককৃত আসামিদের   স্বীকারোক্তিতে বিভিন্ন সময়ে চুরি যাওয়া  অসহায় পরিবারের মোট  ৪ টি পাখিভ্যান উদ্ধার করা হয়েছে। গতকালই আসামিদের কোটে চালান করা হয়েছে।
তানজির ফয়সাল/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT