বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:১৭ পূর্বাহ্ন

মেহেরপুরে তিন দিনব্যাপী এজতেমা শুরু

বিশেষ প্রতিনিধি,মেহেরপুর:

মেহেরপুর জেলা মারকার্স এর উদ্যোগে ১১ মার্চ বৃহস্পতিবার বাদ ফজরের পর আম বয়ানের মধ্য দিয়ে মেহেরপুর সরকারি কলেজ মাঠে তিন দিনব্যাপী আঞ্চলিক এজতেমা শুরু হয়েছে। গতকাল থেকেই ইজতেমা উপলক্ষে জেলার বিভিন্ন থানা-উপজেলা থেকে ধর্মপ্রাণ মুসলমানরা উপস্থিত হতে শুরু করে। ১৩ মার্চ শনিবার আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে।

মেহেরপুর সরকারি কলেজ মাঠে জায়গাজুড়ে নির্মাণ করা হয়েছে ইজতেমার প্যান্ডেল। আগত ধর্মপ্রাণ মুসলমানদের অজু- গোসলের জন্য অস্থায়ীভাবে পানির ট্যাংক স্থাপন করা হয়েছে। নির্মাণ করা হয়েছে অস্থায়ী টয়লেট। এজতেমা আয়োজক মেহেরপুর জেলা মারকার্স পক্ষ থেকে জানানো হয়েছে জেলা ভিত্তিক আঞ্চলিক ইজতেমা আয়োজন উপলক্ষ্যে জেলা প্রশাসনসহ সবার সহযোগীতা নিয়ে তিনব্যাপী ধর্মীয় আলোচনা ও বিভিন্ন স্থান থেকে আগত মুসলমানদের নামাজের ব্যবস্থাটি সুষ্ঠু ও শান্তিপূর্ন করতে আমরা কাজ করছি। শহরসহ বিভিন্ন এলাকা থেকে নিরাপদে ইজতেমা প্রাঙ্গণে আসা-যাওয়ার জন্য ইতোমধ্যে সব পদক্ষেপ গ্রহন করা হয়েছে। ইজতেমার শুরু থেকে আখেরি মোনাজাতের আগ পর্যন্ত আইনশৃঙ্খলাবাহিনী ও স্বেচ্ছাসেবকদের কয়েক শ’ কর্মী ইজতেমা এলাকায় নজর রাখছে।

 

কামাল হোসেন খাঁন/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি