সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:৪১ অপরাহ্ন

শিরোনাম

চুয়াডাঙ্গায় অনিয়মের অভিযোগে ৪ ডায়াগনষ্টিক প্রতিষ্ঠানকে জরিমানা

ষ্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল এলাকায় বিভিন্ন ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালানো হয়েছে। ১১ মার্চ  বৃহস্পতিবার বিকেলে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় বিভিন্ন অনিয়মের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে ৪টি প্রতিষ্ঠানকে মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে অন্যান্য প্রতিষ্ঠানকে করা হয় সতর্ক।
ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা গেছে,  বৃহস্পতিবার বেলা ৪ টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমানের নেতৃত্বে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের বিভিন্ন ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালানো হয়। অভিযানে ভ্রাম্যমাণ আদালতে মোট ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। প্যাথলজী পরীক্ষার মূল্য প্রদর্শন না করা, নিবন্ধন না থাকা, রিপোর্টে এমবিবিএস ডাক্তারের স্বাক্ষর না থাকার অপরাধে মেডিকেল প্যাকটিস পরীক্ষা এবং বে-সরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী নিয়ন্ত্রণ অধ্যাদেশ ১৯৮২ এর ১৩ ধারায় গ্রীনলাইফ মেডিকেল সেন্টারকে ৫ হাজার টাকা, হেলথ কেয়ার ডায়াগনষ্টিক সেন্টারকে ৫ হাজার, তিসা এক্স-রে’কে ৫ হাজার এবং স্মৃতি প্যাথলজিকে ২ হাজার টাকা জরিমানা করেন।
এ সময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. আওলিয়ার রহমান। ভ্রাম্যমাণ আদালতের পেশকার সোবহান আলী, অফিস সহায়ক আরমান আলী। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের বিচারক মুহাম্মদ সাদিকুর রহমান।

আহসান আলম/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি