সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন

শিরোনাম
কুষ্টিয়ার কুমারখালীতে হাত-পা বাঁধা অবস্থায় কৃষকের লাশ উদ্ধার গাংনীতে এক কৃষককে ফাঁসানোর অভিযোগ আজ ১৭ এপ্রিল মুজিবনগর দিবস ॥ সীমিত পরিসরে পালনের প্রস্তুতি উপজেলা ভাইসচেয়ারম্যান টুপি সহিদুলের কিল-ঘুষিতে বৃদ্ধ ইস্রাফিল নিহত জুয়ার আসর থেকে নগদ টাকা-জুয়াখেলার সরঞ্জামসহ গ্রেফতার-২ বেগমপুরের হরিশপুর সড়কের গাছ চুরিকালে চোর পাকড়াও দামুড়হুদার ডুগডুগী কাঁচাবাজার তদারকী করলেন উপজেলা নির্বাহী অফিসার দিলারা চুয়াডাঙ্গায় করোনা পরিস্থিতিতে ভ্রাম্যমাণ সবজি ভ্যান কার্যক্রমের উদ্বোধন গাংনীর কাজীপুরে অগ্নিকাণ্ডে ৪টি বসতবাড়ী ভস্মীভূত ॥ ১০ লক্ষাধিক টাকার ক্ষতি ঝিনাইদহের গণিত-পদার্থ বিজ্ঞানের এক সময়ের মেধাবী ছাত্রের দিন কাটে পথে পথে

দর্শনা কেরুজ শ্রমিক-কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

দর্শনা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি:

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দর্শনা কেরুজ চিনিকল শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে সভাপতি পদে প্রথম বারের মত নির্বাচিত হয়েছে ফিরোজ আহম্মেদ সবুজ ও সাধারন সম্পাদক পদে পূনঃরায় নির্বাচিত হয়েছেন মাসুদুর রহমান মাসুদ। নির্বাচনে সভাপতি পদে ফিরোজ আহম্মেদ সবুজ (হারিকেন) প্রতীকে পেয়েছেন ৫৭৩ ভোট ও তার নিকট তম একমাত্র প্রতিদ্বন্দি প্রার্থী তৈয়ব আলী (চাঁদতারা) প্রতিকে পেয়েছেন ৪৯৩ ভোট। সাধারণ সম্পাদক পদে মাসুদুর রহমান মাসুদ (বাইসাইকেল) প্রতীকে ৫৭১ ভোট ও তার একমাত্র প্রতিদ্বন্দি প্রার্থী মনিরুল ইসলাম প্রিন্স (ছাতা) প্রতিকে পেয়েছেন ৪৯২ ভোট। গতকাল সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিরতিহীন ভাবে কেরুজ উচ্চ বিদ্যালয়ের পুরাতন ভবনে ভোট গ্রহণ করা হয়। নির্বাচন কমিশন তফসীল ঘোষণা করেন। ঘোষণা অনুযায়ী নির্বাচনে অংশ গ্রহণকারী ১৩ টি পদের বিপরীতে ৩০জন মনোনয়নপত্র সংগ্রহ করে।
এ বারের নির্বাচনে গুরুত্বপূর্ণ দু’টি পদের বিপরীতে প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দিতা করছেন সভাপতি পদে তৈয়ব আলী সংগঠনের কর্ণধর বর্তমান সভাপতি তৈয়ব আলী (চাঁদতারা) প্রতিক নিয়ে ও সবুজ সংগঠণের কর্ণধর ফিরােজ আহম্মেদ সবুজ (হারিকেন) প্রতিক নিয়ে। সাধারণ সম্পাদক প্রার্থী হিসাবে ভােটযুদ্ধে নামেন বর্তমান সাধারণ সম্পাদক মাসুদ সংগঠনের কর্ণধর মাসুদুর রহমান মাসুদ (বাইসাইকেল) প্রতিক নিয়ে ও সাবেক সাধারণ সম্পাদক প্রিন্স সংগঠনের কর্ণধর মনিরুল ইসলাম প্রিন্স (ছাতা) প্রতিক নিয়ে। এদের মধ্যে সভাপতি পদে ফিরোজ আহম্মেদ সবুজ (হারিকেন) প্রতিকে ৫৭৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দি প্রার্থী তৈয়ব আলী (চাঁদতারা) প্রতিকে ৪৯৩ ভোট পেয়ে পরাজিত হন। সাধারণ সম্পাদক পদে মাসুদুর রহমান মাসুদ (বাইসাইকেল) প্রতিকে ৫৭১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দি প্রার্থী সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম প্রিন্স (ছাতা) প্রতিকে ৪৯২ ভোট পেয়ে পরাজিত হয়।
এছাড়া সহ-সভাপতি পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। এতে প্রতিদ্বন্দী প্রার্থীদের মধ্যে সবচাইতে বেশী ভোট পেয়ে পূনরায় নির্বাচিত হয় মোস্তাফিজুর রহমান (চেয়ার) প্রতীকে। তাদের প্রাপ্ত ভোট মোস্তাফিজুর রহমান (চেয়ার) প্রতিকে ৫০০ ভোট, সাবেক সহ-সভাপতি ফারুক আহম্মেদ (মোরগ) প্রতিকে ৩১৯ ভোট, এএসএম কবির (হাতপাখা) প্রতিকে ২১৬ ভোট ও মোঃ আবু সাঈদ হোসেন (মাছ) প্রতিকে ২৮ ভোট। সহ-সাধারন পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। এ প্রতিদ্বন্দিতায় সকলের চেয়ে বেশী ভোট পেয়ে নির্বাচিত হয় বর্তমান সহ-সভাপতি মোঃ খবির উদ্দিন। তাদের প্রাপ্ত ভোট খবির উদ্দিন (কাপ-পিরিচ) প্রতিকে ৪০৪ ভোট, আকরাম আলী (কলস) প্রতীকে ৩৮৫ ভোট, মোঃ ইসমাইল হোসেন (তালাচাবী) প্রতিকে ১৮২ ভোট ও মোঃ ইকরামুল হক খলিল (ফুটবল) প্রতিকে ৯১ ভোট। সদস্য পদে ১নং ওয়ার্ড (প্রশাসন ও হিসাব বিভাগ) মোট প্রতিদ্বন্দিতা করেন ২জন। এদের মধ্যে সালাহ উদ্দিন (ডাব) প্রতিকে ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়। তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী সেলিম খান (বালতি) প্রতিকে ৪৪ ভোট।২নং ওয়ার্ড (চোলাই কারখানা বিভাগ) ২ জন প্রতিদ্বন্দিতা করেন।

এ প্রতিদ্বন্দিতায় বাবর আলী (বেলচা) প্রতিকে ৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়। তার একমাত্র প্রতিদ্বন্দি প্রার্থী আমিনুল ইসলাম (ডাব) প্রতিকে ৬০ ভোট পেয়ে পরাজিত হয়। ৩নং ওয়ার্ড (পরিবহন বিভাগ) প্রতিদ্বন্দিতা করেন ২জন প্রার্থী। তাদের মধ্যে সবচাইতে বেশী ভোট পেয়ে নির্বচিত হয় শরিফুল ইসলাম (টর্চ লাইট) প্রতিকে ১১৯ ভোট ও তার একমাত্র প্রতিদ্বন্দি প্রার্থী শফিকুল ইসলাম (ডাব) প্রতিকে ৫০ ভোট পেয়ে পরাজিত হয়। ৪নং ওয়ার্ড (ঈক্ষু সংগ্রহ) প্রতিদ্বন্দিতা করেন ২জন প্রার্থী। তাদের মধ্যে মতিয়ার রহমান (ডাব) প্রতিকে ৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয় ও তার একমাত্র প্রতিদ্বন্দি প্রার্থী ইয়মিন হক (আখের আটি) প্রতিকে ৪৬ ভোট পেয়ে পরাজিত হয়। ৫নং ওয়ার্ড (ঈক্ষু উন্নয়ন) প্রতিদ্বন্দিতা করেন ২জন প্রার্থী। তাদের মধ্যে সাইফুদ্দিন (ডাব) প্রতিকে ৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয় ও তার একমাত্র প্রতিদ্বন্দি প্রার্থী হারিজুল ইসলাম (আখের আটি) প্রতিকে ৩৮ ভোট পেয়ে পরাজিত হয়। ৬নং ওয়ার্ড (উৎপাদন) বিভাগে প্রতিদ্বন্দিতা করেন ৪জন প্রাথী। তাদের মধ্যে হাফিজুর রহমান (বেলচা) প্রতিকে ১৭৬ ভোট ও মজিবর রহমান (ডাব) প্রতিকে ৭৮ ভোট পেয়ে দুইজন নির্বাচিত হয় এবং তাদের মধ্যে প্রতিদ্বন্দি প্রার্থী নুরুল ইসলাম (আখের আটি) প্রতিকে ৭০ ভোট ও মোহন আলী (হাতুড়ি) প্রতিকে ৪৫ ভোট পেয়ে পরাজিত হয়। ৭নং ওয়ার্ড (প্রকৌশলী) প্রতিদ্বন্দাতা করেন ৪জন প্রার্থী। তাদের মধ্যে মফিজুর রহমান (বেলচা) প্রতিকে ১৪৯ ভোট ও আজাদ আলী (হাতুড়ি) প্রতিকে ৭৭ ভোট পেয়ে দুইজন নির্বাচিত হয় এবং জহিরুল ইসলাম (আখের আটি) প্রতিকে ৫৮ ভোট ও ইদ্রিস আলী (কাঁঠাল) প্রতীকে ৪৫ ভোট পেয়ে পরাজিত হয়। নির্বাচনে নিরাপত্তার চাঁদরে ঢেকে রাখা হয়। কোন ধরণের অপৃতিকর ঘটনা ছাড়াই সুষ্ট ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে নির্বাচন সম্পন্ন করেন নির্বাচন কমিশন।


উল্লেখ্য, দর্শনা কেরুজ চিনিকল শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচন ২০২১-২০২২ সম্পন্ন করতে ৫ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। চিনিকলের মহা-ব্যাস্থাপক (অর্থ) রাব্বিক হাসানকে প্রধান করে মহা-ব্যবস্থাপক ডিষ্টিলারী ফিদা হাসান বাদশাহ্কে (সচিব) ও উপ-ব্যবস্থাপক (পারসানল) আবদুল ফাত্তাহ্ উপ-ব্যবস্থাপক (পরিবহন প্রকৌ:) আবু সাইদ ও জু.অফিসার (ভুমি) জহির উদ্দিনকে সদস্য করা হয়। ৮ মার্চ সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত পূর্বের স্থান কেরুজ উচ্চ বিদ্যালয়ের পুরাতন ভবন কক্ষে নির্বাচনের ভোট গ্রহণের স্থান নির্ধারন করা হয়। এ নির্বাচনে পূর্বের চাইতে এবার বৃদ্ধি পেয়েছে ৮৬টি ভোট। মোট ভোটার সংখ্যা দাঁড়ায় ১০৮৭টি ভোট।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT