বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:১২ পূর্বাহ্ন

শিরোনাম
করোনা ভাইরাস সংক্রমণরোধে ঝিনাইদহের ৬টি পৌর এলাকায় বিশেষ বিধি নিষেধ জারী সাংবাদিক জনির মুক্তির দাবিতে মেহেরপুরে মানববন্ধন আজ প্রিয় ঋতু বর্ষার প্রথম দিন চুয়াডাঙ্গায় স্বাস্থ্য সচেতনতার বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম অনুষ্ঠিত মেহেরপুরে কোলড্রিংস ভেবে বিষপানে শিশুর মৃত্যু মেহেরপুরের ৩টি গ্রাম লকডাউন ঘোষণা, রাজশাহীগামী বিআরটিসি বাস বন্ধ চুয়াডাঙ্গার দামুড়হুদায় ১৪দিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা চুয়াডাঙ্গায় নতুন করে ৫০ জনের করোনা শনাক্ত চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠিত ঝিনাইদহের শৈলকুপায় প্রতিবন্ধী সন্তান নিয়ে বিপাকে প্রতিবন্ধী পিতা, চান আর্থিক সহায়তা

স্বাস্থ্যবিধি মেনে সকলকে মেলায় আসতে হবে:ডিসি নজরুল ইসলাম সরকার

চুয়াডাঙ্গায় মাসব্যাপি বিসিক শিল্প মেলার আনুষ্ঠানিক উদ্বোধন

স্টাফ রিপোর্টার:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে চুয়াডাঙ্গায় মাসব্যাপি বিসিক শিল্প মেলা ২০২১’র উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ০৬ মার্চ শনিবার বেলা সাড়ে ৫ টায় চুয়াডাঙ্গার টাউন ফুটবল মাঠে ফিতে কেটে এবং বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা বিসিক কার্যালয়ের উপ ব্যবস্থাপক শামসুজ্জমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এই মার্চ মাস আমাদের জীবনে অনেক ঘটনা ঘটেছে। স্বাধীনতার ৫০ বছর হয়ে যাচ্ছে এই মাসেই। এ জন্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উদযাপন করছি। এতোগুলো আনন্দের মাঝে সারা বাংলাদেশে শিল্প মন্ত্রনালয় এ মেলার আয়োজন করেছে, যেন মুজিববর্ষকে স্বরনীয় করে রাখতে পারি। তিনি আরও বলেন, করোনাভাইরাসের কারনে দীর্ঘদিন আমাদের দেশের ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিলো। ব্যবসা কিছুটা হলেও মন্দা অবস্থায় চলছিলো। তারা যাতে কিছুটা লাভবান হয় অর্থনিতীকভাবে তারা যাতে কিছুটা স্বচ্ছলতা ফিরে পাই। মেলার আয়োজক কমিটির উদ্দেশ্য করে তিনি বলেন, করোনার সংক্রমন কিছুটা কমলেও স্বাস্থ্যবিধি মেনে সকলকে মেলায় আসতে হবে। তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে।


বিসিক’র সম্প্রসারন কর্মকর্তা ফয়সাল হাসনাতের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান প্রমুখ।
এ সময় আরও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, জেলা মার্কেটিং অফিসার শহিদুল ইসলাম, মেলার সহযোগী হিসাবে ছিলেন ঢাকার মিরপুরের জয়নাল আবেদিন, বরিশালের আলী আজগর এবং গোপালগঞ্জের সাহেদুল ইসলাম চান।
আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। পরে মেলার আয়োজক কমিটির পক্ষ থেকে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। আলোচনা সভা শেষে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা মেলার স্টলগুলো পরিদর্শন করেন।
বিসিক চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগীতায় মোট ৮৪ টি স্টল নিয়ে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় আছে মেয়েদের হস্তশিল্প, পোশাক ও বিভিন্ন ধরণের দেশিয় পণ্য। মেলা চলবে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত। মেলায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। যারা স্বাস্থ্যবিধি মেনে চলবে না তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান মেলার আয়োজক কমিটির সদস্যরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT