বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১১:৫২ অপরাহ্ন

শিরোনাম
শঙ্করচন্দ্র ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের ইন্তেকাল কুষ্টিয়ার কুমারখালীতে হাত-পা বাঁধা অবস্থায় কৃষকের লাশ উদ্ধার গাংনীতে এক কৃষককে ফাঁসানোর অভিযোগ আজ ১৭ এপ্রিল মুজিবনগর দিবস ॥ সীমিত পরিসরে পালনের প্রস্তুতি উপজেলা ভাইসচেয়ারম্যান টুপি সহিদুলের কিল-ঘুষিতে বৃদ্ধ ইস্রাফিল নিহত জুয়ার আসর থেকে নগদ টাকা-জুয়াখেলার সরঞ্জামসহ গ্রেফতার-২ বেগমপুরের হরিশপুর সড়কের গাছ চুরিকালে চোর পাকড়াও দামুড়হুদার ডুগডুগী কাঁচাবাজার তদারকী করলেন উপজেলা নির্বাহী অফিসার দিলারা চুয়াডাঙ্গায় করোনা পরিস্থিতিতে ভ্রাম্যমাণ সবজি ভ্যান কার্যক্রমের উদ্বোধন গাংনীর কাজীপুরে অগ্নিকাণ্ডে ৪টি বসতবাড়ী ভস্মীভূত ॥ ১০ লক্ষাধিক টাকার ক্ষতি

ঝিনাইদহ কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ডে পরিত্যাক্ত অবস্থায় পাবলিক টয়লেট, জনদূর্ভোগ সৃষ্টি

 আনোয়ার হোসেন, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর ৩ নং ওয়ার্ডে অবস্থিত মেইন বাসস্ট্যান্ডে নেই পর্যাপ্ত টয়লেট ব্যবস্থা।
জনস্বাস্থ্য অর্থায়নে পৌরসভার বাস্তবায়নে দুটি টয়লেট থাকলেও অব্যবস্থাপনার কারণে তা ব্যবহারের অনুপযোগী। যে দুইটি রয়েছে অপরিচ্ছন্ন ও নানা অব্যবস্থাপনায় সেগুলোরও বেহাল দশা, দুইটি টয়লেট থাকলেও পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে, দেখার মত কেউ নাই।

একদিকে টয়লেটের স্বল্পতা অন্যদিকে অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বাসস্ট্যান্ডে আসা সাধারন যাত্রীদের। সময়মত প্রাকৃতিক প্রয়োজনে সাড়া না দিলে মানবদেহে বিরূপ প্রভাব পড়ে।
এ ছাড়া পাবলিক টয়লেটগুলোতে নারীদের জন্য নেই তেমন কোনো সুবিধা। ফলে দূর্ভোগে পড়তে হয় পথে চলাচলকারী নারীদের
ট্রয়লেটগুলায় পর্যাপ্ত আলো বাতাসও প্রবেশ করতে পারে না। ময়লার গন্ধে ভিতরে প্রবেশ করা যায় না। কোনটার ভিতরে অথৈ পানি। আবার পোকামাকড়ের ঘরবসতি আছে টয়লেট গুলাতে।
পাবলিক টয়লেট ব্যবহারে সমস্যার কথা উল্লেখ করে এক পথচারী জানান, কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ড একটি জনবহূল এলাকা। এখানে দেশব্যাপী মানুষের আনাগোনা। সমস্যা থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু পাবলিক টয়লেট নিয়ে সমস্যা দিন দিন বাড়ছে।
এবিষয়ে উক্ত ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর জাহিদ হোসেনের সাথে কথা বললে,তিনি জানান সদ্য পৌর নির্বাচনে আমি উক্ত ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছি, এখনো আমাদের পৌরসভায় নবনির্বাচিত জনপ্রতিনিধিদের কার্যক্রম শুরু হয়নি,সেহেতু জনসাধারণের দূর্ভোগের কথা চিন্তা করে আমি আমার নিজ উদ্যোগে এই পাবলিক টয়লেটটির সংস্কারের ব্যবস্থা খুব শিঘ্রই শুরু করবো।

পরিশেষে সর্ব সাধারণ জনগণ টয়লেট দুইটি ব্যবহারের উপযোগী করার জন্য পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT