বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:৪৩ অপরাহ্ন

গাংনীতে বিষ প্রয়োগ করে কৃষকের জমির সরিষা ফসল নষ্ট করার অভিযোগ

বিশেষ প্রতিনিধ, মেহেরপুর:

মেহেরপুরের গাংনীতে প্রতিপক্ষের বিষ প্রয়োগে ইয়াস উদ্দিন নামে এক কৃষকের জমির সরিষা ফসল পচে যাওয়ার অভিযোগ উঠেছে।প্রতিপক্ষ আব্দুল আলিমের লোকজন ওই জমিতে এর আগে দুই দুইবার বিষ প্রয়োগ করে ফসল নষ্ট করেছেন এ অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত কৃষক ইয়াস উদ্দিন। ঘটনাটি ঘটেছে গাংনী উপজেলার বানিয়াপুকুর মন্ডল পাড়া গ্রামে। এ বিষয়ে ইয়াস উদ্দিন প্রতিপক্ষ আব্দুল আলিমকে অভিযুক্ত করে গাংনী উপজেলার নির্বাহী কর্মকর্তা ক ও গাংনী থানায় একটি লিখিত অভিযোগ করেন।
স্থানীয়রা জানান, ইয়াস উদ্দিনের জমিতে বিষ প্রয়োগ করেছে কী করেনি আমরা বলতে পারবোনা আওবাহর কারনে সরিষা ফসল এমন হতে পারে বলে তাদের ধারনা।
এ ব্যাপারে গ্রামের মেম্বর আলী হোসেন বলেন, ইয়াস উদ্দিন মিথ্যা অভিযোগ করেছে।সেপাগল এর আগেও সে মিথ্যা অভিযোগ করেছে।তার জমিতে সরিষা ফসল ভালো হয়নি।আওবাহর কারনে নষ্ট হয়েছে।
রবিবার বিকেলে সরেজমিনে জানা যায়, যে পারিবারিক বিষয় নিয়ে বানিয়াপুকুর গ্রামের মৃত নবিছদ্দিনের ছেলে ইয়াস উদ্দিনের সঙ্গে আব্দুল আলিমের বিরোধ ছিলো।এক পর্যায়ে কৃষক ইয়াস উদ্দিনের সরিষা ক্ষেতে গভীর রাতে কীটনাশক প্রয়োগ করে আলিমের লোকজন। এতে কৃষক ইয়াস উদ্দিনের ১বিঘা জমির ফসল নষ্ট হয়ে যায়। এর আগে দুই দুইবার একই কায়দায় আলিমের লোকজন ওই জমির ফসল নষ্ট করেন। বলে দাবি করেন কৃষক ইয়াস উদ্দিন। আব্দুল আলিম তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করে বলেন,তার সঙ্গে পরিবারিক বিষয় নিয়ে বিরোধ চলে আসছে।অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাকে মিথ্যা মামলায় ফাঁসাতে বিভিন্নভাবে ষড়যন্ত্র করে আসছে।
এ বিষয়ে গাংনী থানার ওসি বজলুর রহমান বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তবে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কামাল হোসেন খান/ এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি