মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৮:১৩ অপরাহ্ন

শিরোনাম
চুয়াডাঙ্গায় ২১ বীর মুক্তিযোদ্ধা পুলিশ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী প্রদান ঝিনাইদহের মহেশপুর সীমান্তে অবৈধভাবে প্রবেশের দায়ে দালালসহ আটক-২৮ ঝিনাইদহের মহেশপুরে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন এমপি চঞ্চল কালীগঞ্জে মসজিদের ইমামদের আর্থিক অনুদান প্রদান ডিজিটাল বাংলাদেশের নাগরিক সেবায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি চুয়াডাঙ্গায় আলমসাধুর ধাক্কায় ৪ বছরের শিশুর মৃত্যু লক্ষ্যকোটি মানুষের ভালোবাসার মাঝে, সর্বোচ্চ মা’য়ের ভালোবাসা- আলী মুনছুর বাবু চুয়াডাঙ্গায় মুড়ি প্রস্ততকারী মেসার্স ইনসাফ ট্রেডার্সকে জরিমানা চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় বোরো ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন  শেখ নজরুল ইসলাম

দাদাগিরি পছন্দ করে না ভারত: হাইকমিশনার

ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশের সঙ্গে দাদাগিরি করার কোনো উদ্দেশ্য নেই ভারতের। আমাদের বন্ধুত্ব ১৭ কোটি বাংলাদেশির সঙ্গে।

তিনি বলেন, বাংলাদেশিদের সবসময় ভিসা দেওয়ার ব্যাপারে ভারত উদার থাকে। করোনার কারণে আমরা হয়তো পর্যটকদের ভিসা দিতে পারছি না। তারপর গতকাল রোববারও (১৪ ফেব্রুয়ারি) আমরা এক হাজার ৬০০ ভিসা দিয়েছি।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে ডিকাব টকে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

দোরাইস্বামী বলেন, আমি জানি না, কেন আমাদের ভুল বোঝা হয়। কীভাবে বড় ভাইসুলভ আচরণ হয় জানি না। বাংলাদেশের সঙ্গে আমাদের সবচেয়ে বড় বাণিজ্যিক সম্পর্ক। আমাদের ২৮ ভাগ অর্থনীতি বাংলাদেশের সঙ্গে। তাই ভারত দাদাগিরি পছন্দ করে না।

হাইকমিশনার আরও বলেন, নরেন্দ্র মোদির আসন্ন ঢাকা সফরে জ্বালানি, বঙ্গবন্ধু-বাপু জাদুঘরের উদ্বোধনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের উন্নতি ভারতের উন্নতি হিসেবে দেখে। কোনো ষড়যন্ত্রের তথ্যে কান দেবেন না। আমরা সবসময় পারস্পরিক উন্নতিতে বিশ্বাস করি। বাণিজ্য, মানুষের সঙ্গে মানুষের, সরকারের সঙ্গে সরকারের উন্নতি আমাদের লক্ষ্য।

ভালো বন্ধুত্বকে আমরা আরো এগিয়ে নিতে চাই উল্লেখ করে বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, আমাদের ভালো ভবিষ্যৎ নির্ভর করছে আমাদের সম্পর্ক কতটা শক্ত, তার ওপর।

সীমান্তে সব হত্যায় বিএসএফ ঘটায় না। এটা রোধ করতে দু’পক্ষকেই সচেষ্ট হতে হবে বলে জানান তিনি।

ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশ নেপাল ভুটানের মধ্যে যোগাযোগের ব্যাপারে ভারত নীতিগতভাবে একমত। কিন্তু বাংলাদেশের ভেতরে কীভাবে সেটা পরিচালনা হবে, তা এখন বাংলাদেশকে ঠিক করতে হবে।

সূত্র: সময় টিভি

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT