সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন

শিরোনাম
‘তলাবিহীন ঝুড়ি’র অপবাদখ্যাত আমাদের মাতৃভূমি, আজ এক ‘লড়াকু বাংলাদেশ’ চুয়াডাঙ্গার মা নার্সিংহোমে সিজারিয়ানের পর সদর হাসপাতালে নবজাতকের মৃত্যু চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গায় শাফা কেমিক্যালে অপরিচ্ছন্ন পরিবেশে তৈরী হচ্ছে ভেজাল ডিটারজেন্ট তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল আইনের মামলা ১৮ বিক্ষোভকারীর রক্তে ভিজল মিয়ানমারের রাজপথ ঝিনাইদহ হরিণাকুন্ডুতে ৭৫ বিঘা পানবরজ আগুনে পুড়ে ছাই করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে বাটাগুরবাসকা একটি কচ্ছপ ডিম পেড়েছে ২৭টি চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গায় বিজ্ঞানসম্মত পদ্ধতি ছাড়াই তৈরী হচ্ছে ভেজাল ডিটারজেন্ট বিপুল ভোটে শৈলকুপায় নৌকা প্রার্থীর বিজয় ঝিনাইদহ হরিণাকুন্ডু পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিরগণের দায়িক্ত হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠিত 

করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে টিকাগ্রহীতার সংখ্যা ৯ লাখ ছাড়াল

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীসহ সারাদেশের টিকাদান কেন্দ্রগুলোতে মোট ১ লাখ ৬৯ হাজার ৩৫৩ জন টিকা নিয়েছেন। এর মধ্যে ১ লাখ ৬৯ হাজার ৩৫৩ জন পুরুষ এবং ৫৬ হাজার ৫০৫ জন নারী। এ সময় বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ বা অ্যাডভার্স ইভেন্ট ফলোইং ইমিউনাইজেশন (এইএফআই) রিপোর্ট করেছেন ৩২ জন।

করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে গত ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদানের কার্যক্রম উদ্বোধন হয়; একই সঙ্গে দেশের সব উপজেলা, জেলা ও বিভাগীয় শহরে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তারা। দেশব্যাপী চলমান করোনা টিকাদান কার্যক্রমে টিকাগ্রহীতার সংখ্যা ৯ লাখ ছাড়িয়েছে। তাদের মধ্যে পুরুষ ৬ লাখ ২৬ হাজার ৪৬৯ ও ২ লাখ ৭৯ হাজার ৫৬৪ জন নারী। এছাড়া গত ২৭ জানুয়ারি থেকে রোববার (১৪ ফেব্রুয়ারি) পর্যন্ত বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ বা অ্যাডভার্স ইভেন্ট ফলোইং ইমিউনাইজেশন (এইএফআই) রিপোর্ট করেছেন ৪২৬ জন।

রোববার (১৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিভাগীয় পরিসংখ্যান অনুযায়ী মোট টিকাগ্রহণকারী ৯ লাখ ৬ হাজার ৩৩ জনের মধ্যে- ঢাকায় ২ লাখ ৩৯ হাজার ৯৭২ জন, ময়মনসিংহে ৪১ হাজার ২৭৫, চট্টগ্রামে ২ লাখ ১৮ হাজার ২১৫, রাজশাহীতে ১ লাখ ৪ হাজার ৭০৩, রংপুরে ৮৫ হাজার ১৬, খুলনায় ১ লাখ ৪৪৯, বরিশালে ৩৯ হাজার ৩৯২ এবং সিলেট বিভাগে ৭৭ হাজার ১১ জন টিকা নেন।

গত ২৪ ঘণ্টায় টিকাগ্রহণকারী ১ লাখ ৬৯ হাজার ৩৫৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ৪৫ হাজার ৯১৪ জন, ময়মনসিংহ বিভাগে ৭ হাজার ৩৫৭, চট্টগ্রাম বিভাগে ৩৯ হাজার ৭০৩, রাজশাহী বিভাগে ১৮ হাজার ৯৬৫, রংপুর বিভাগে ১৫ হাজার ২১৮, খুলনা বিভাগে ১৯ হাজার ৮০২, বরিশাল বিভাগে ৯ হাজার ১৯৮ এবং সিলেট বিভাগে ১৩ হাজার ১৯৬ জন টিকা নিয়েছেন।

গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভ্যাকসিন কর্মসূচির উদ্বোধন করেন। পরদিন ২৮ জানুয়ারি রাজধানীর সরকারি পাঁচটি হাসপাতাল এবং পরে ৭ ফেব্রুয়ারি থেকে রাজধানীসহ সারাদেশে এই টিকাদান কর্মসূচি শুরু হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT