বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ০৮:২২ অপরাহ্ন

সীমান্তে থামছে না অবৈধ পথে অনুপ্রবেশ ভারত যাওয়ার সময় ৩ শিশুসহ আটক-৯

ষ্টাফ রিপোর্টার:

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারতমুখী স্রোত বেড়েই চলেছে। প্রতিদিন দেশের বিভিন্ন এলাকা থেকে মানুষ অবৈধ পথে ভারতে যাওয়ার জন্য মহেশপুরের বিভিন্ন গ্রামে জড়ো হচ্ছে এবং সীমান্ত এলাকার দালালদের মাধ্যমে তারা ভারতে প্রবেশের চেষ্টা করছে। বিজিবির ভাষ্যমতে, ভারতে প্রবেশের চেষ্টা করা নারী-পুরুষ সবাই বাংলাদেশেী। এবার মহেশপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে অবৈধ পথে ভারতে যাওয়ার অভিযোগে নয়জনকে আটক করেছে মহেশপুর ৫৮ বিজিবি। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে শ্যামকুড় বিওপির দ্বায়িত্বপূর্ণ এলকার সীমান্ত পিলার ৬০/১১৬ হতে বাংলাদেশের অভ্যন্তরের মহেশপুর উপজেলার মাইলবাড়িয়া মাঠ থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে চারজন পুরুষ, দুইজন মহিলা ও তিন শিশু রয়েছে।
আটক নারী, পুরুষ ও শিশুদের বাড়ি পিরোজপুর, নড়াইল ও বাগেরহাট জেলার বিভিন্ন এলাকায়। আটককৃতদের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশ হতে ভারতে পারপারের অপরাধে পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১(১) (গ) ধারায় জেলার মহেশপুর থানায় মামলা দায়ের ও সোপর্দ করা হয়। মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) পরিচালক কামরুল আহসান এক মেইল বার্তায় এসব তথ্য জানান। এর আগে ১০ ফেব্রুয়ারী জেলার মহেশপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় দুই দালালসহ ১৯ জনকে আটক করে ৫৮ বিজিবি। বাঘাডাঙ্গা সীমান্তের বাঘাডাঙ্গা পূর্বপাড়া থেকে তাদের আটক করা হয়।
এ নিয়ে চলতি বছরের জানুয়ারী থেকে এ পর্যন্ত ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে আসা যাওয়ার সময় ১১৯ নারী, পুরুষ ও শিশু এবং সহায়তাকারী ৫ দালালকে আটক করে বিজিবি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT