বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৬:৪৩ পূর্বাহ্ন

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ও কেন্দ্র নির্ধারণে বৈঠক ১৭ ফেব্রুয়ারী

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করতে আগামী ১৭ ফেব্রুয়ারি বৈঠকে বসছে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদ (এইউবি)। বৈঠকে ভর্তি পরীক্ষার তারিখ ও কেন্দ্র নির্ধারণসহ আরও বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে। পরিষদের সভাপতি ও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, প্রতিবছর পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে পরিষদের বৈঠকে তারিখ ও আসন ঠিক করা হয়। এবার ১৭ ফেব্রুয়ারি বৈঠক ডাকা হয়েছে।

তিনি জানান, সাধারণ, কৃষি ও প্রকৌশল মিলে বেশকিছু বিশ্ববিদ্যালয় এবার গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবে। এসব বিশ্ববিদ্যালয়ে সমন্বিত তারিখ হবে। বাকি বিশ্ববিদ্যালয়গুলো ভর্তি পরীক্ষার তারিখ ঠিক করতে হবে এ বৈঠকে। তিন প্রকৌশল চুয়েট, রুয়েট ও কুয়েটের ভর্তি পরীক্ষা জুনে পরীক্ষা আয়োজন করার সিদ্ধান্ত হয়েছে। আশা করছি ওই সময় অন্য কোন বিশ্ববিদ্যালয় পরীক্ষার তারিখ ঘোষণা করবে না। জানা গেছে, গুচ্ছসহ অন্যান্য সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ সমন্বয় করতেই এই বৈঠক ডাকা হয়েছে। কোন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কবে নেয়া হবে সে বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে। একই তারিখে যেন দুটি ইউনিভার্সিটির পরীক্ষা না হয় সেটি ঠিক করতেই এই বৈঠকের আয়োজন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্য ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, গুচ্ছতে যেসব বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা হবে সেসব বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ সমন্বয় করার জন্য ডাকা হয়েছে। কবে পরীক্ষা আয়োজন করা হবে এবং পরীক্ষার কেন্দ্র নির্ধারণের বিষয়েও বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে।

সূত্র: সরেজমিনবার্তা

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি