শনিবার, ০৮ মে ২০২১, ০৬:৪২ অপরাহ্ন

শিরোনাম
বঙ্গবন্ধুর আদর্শ মনে প্রাণে ধারণ করি- জুয়েল চেয়ারম্যান কুষ্টিয়ায় সেফটি ট্যাংকের ভিতরে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ইফতার বিতরণ মেহেরপুরের আমঝুপি গ্রামে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়াডাঙ্গায় গাঁজাসহ আটক ৩, ভ্রাম্যমাণ আদালতে জেল-জরিমানা ঝিনাইদহে ভারত ফেরত ১৪৭ বাংলাদেশী হোম কোয়ারেন্টাইনে কর্মহীন পরিবারের বাড়ীতে বাড়ীতে ইফতার সামগ্রী পৌঁছে দিলেন একদল যুবক চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভায় ভিজিএফ কার্ডধারীদের নগত অর্থ বিতরণ চুয়াডাঙ্গায় পূর্ব বিরোধের জেরে আ’লীগ কর্মী নজরুলকে কুপিয়ে জখম, আটক-১ ঝিনাইদহে বাম জোটের মানববন্ধন অনুষ্ঠিত

দক্ষ যুবসমাজ গড়তে ও বেকারত্ব নিরসনে প্রতিষ্ঠানটি গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে- এমপি টগর

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি:

জীবননগর মনোহরপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ২০২১ শিক্ষাবর্ষে ৬ষ্ঠ ও ৯ম শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে। নতুন এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে ৬ষ্ঠ শ্রেণীতে ১২০ জন এবং ৯ম শ্রেনীতে ৯০জন ছাত্র-ছাত্রী আসন সংরক্ষন করা হয়েছে। কারিগারি শিক্ষা অধিদপ্তরের উদ্দ্যোগে দ্রুত সময়ের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানটি প্রথমে ২টি শ্রেণীতে ভর্তি কার্যক্রম শুরু করতে যাচ্ছে। চলতি মাসের ১৫ তারিখ থেকে শিক্ষা প্রতিষ্ঠানটিতে নতুন ছাত্র-ছাত্রীর মাঝে ভর্তি ফরম বিতরণ কারা হবে।  (১২ ফেব্রুয়ারী) শুক্রবার সকাল ১০টায় মনোহরপুর টেকনিক্যাল স্কুর এন্ড কলেজে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম অবহিত ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।
কারিগরি শিক্ষা অধিদপ্তরে আয়োজনে সভায় প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর বলেন, ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আমি প্রথম যখন নৌকার ভোট চাইতে প্রাথী হিসাবে গ্রামে গঞ্জে গেছি তখন এই অঞ্চলের মানুষ আমার কাছে রাস্তা বিল্ডিং চাইনি। সে সময় মানুষ দু’মুঠো ভাত আর জীবন-জীবিকার তাড়নায় রাস্তায় রাস্তায় ঘুরতো। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার গঠনের মাধ্যমে দেশের অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে। এখন দেশের মানুষ অর্থনৈতিক হবে স্বচ্ছল। টানা ৩ বারের ক্ষমতায় থাকা আওয়ামীলীগ সরকার এই অঞ্চলের প্রতিটি রাস্তা-ঘাট, ব্রীজ,কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠানের নতুন নতুন ভবন, ২টি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণ ও নতুন শিক্ষা প্রতিষ্ঠান তৈরীতে নানা অবদান রেখে চলেছে। তিনি আরো বলেন, এখন আমি মাঝে মাঝে চিন্তা করি কিভাবে আমার এলাকায় এতো উন্নয়ন হয়েছে। একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব ও বঙ্গবন্ধুর নীতি অনুসরনের মাধ্যমে অভুত পুর্ব উন্নয়ন বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। তিনি বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠানটি চালুর মাধ্যমে এঅঞ্চলের দক্ষ যুবশক্তি তৈরীর মাধ্যমে বেকার সমস্যার সমাধান সম্ভব হবে।
জীবননগর উপজেলা নির্বাহী এসএম মুনিম লিংকনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রনালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) অজিত কুমার ঘোষ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের খুলনা সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী আ.ট.ম মারুফ আল ফারুকী, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনসুর বাবু, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু আব্দুল লতিফ অমল। অনুষ্ঠানে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সম্পাদক ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT