বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১২:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম
শঙ্করচন্দ্র ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের ইন্তেকাল কুষ্টিয়ার কুমারখালীতে হাত-পা বাঁধা অবস্থায় কৃষকের লাশ উদ্ধার গাংনীতে এক কৃষককে ফাঁসানোর অভিযোগ আজ ১৭ এপ্রিল মুজিবনগর দিবস ॥ সীমিত পরিসরে পালনের প্রস্তুতি উপজেলা ভাইসচেয়ারম্যান টুপি সহিদুলের কিল-ঘুষিতে বৃদ্ধ ইস্রাফিল নিহত জুয়ার আসর থেকে নগদ টাকা-জুয়াখেলার সরঞ্জামসহ গ্রেফতার-২ বেগমপুরের হরিশপুর সড়কের গাছ চুরিকালে চোর পাকড়াও দামুড়হুদার ডুগডুগী কাঁচাবাজার তদারকী করলেন উপজেলা নির্বাহী অফিসার দিলারা চুয়াডাঙ্গায় করোনা পরিস্থিতিতে ভ্রাম্যমাণ সবজি ভ্যান কার্যক্রমের উদ্বোধন গাংনীর কাজীপুরে অগ্নিকাণ্ডে ৪টি বসতবাড়ী ভস্মীভূত ॥ ১০ লক্ষাধিক টাকার ক্ষতি

আলমডাঙ্গায় নৌকার অফিস ভাংচুর ৩ জনকে কুপিয়ে জখম : ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ীতে হামলা

আলমডাঙ্গা (চৃুয়াডাঙ্গা) প্রতিনিধি:

আলমডাঙ্গায় পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী এম সবেদ আলীর মোবাইল মার্কার সমর্থকরা ব্যাপক তাণ্ডব চালিয়েছে।
পৌর নির্বাচনকে কেন্দ্র করে (১১ ফেব্রুয়ারী) বৃহস্পতিবার দিনগত রাত ১০টার দিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী মোবাইল প্রতীকের প্রার্থী এম সবেদ আলীর উগ্র সমর্থকরা স্থানীয় চাতালমোড়ে আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৌকা প্রতীকের মেয়র প্রার্থী হাসান কাদির গনুর নির্বাচনী অফিসে ভয়াবহ হামলা চালায়। সংঘটিত ওই হামলায় মোবাইল প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী এম সবেদ আলীর লোকজন নৌকা প্রতীকের ৪ সমর্থককে কুপিয়ে মারাত্মক ভাবে জখম করে। আহতদেরকে উদ্ধার করে ওই রাতেই হারদী হাসপাতালে ভর্তি করা হয়।
স্বতন্ত্র মেয়র প্রার্থী এম সবেদ আলীর উগ্র সমর্থকরা একই সময়ে নির্বাচনী এলাকা আলমডাঙ্গা উপজেলা শহরে নৌকার বেশ ক’একটি অফিসসহ নৌকা সমর্থকদের ক’একটি দোকান ভাংচুর করে ভয়াবহ ক্ষতি সৃষ্টি করে।
ঘটনার পর ওই রাতেই নির্বাচনী এলাকা আলমডাঙ্গা উপজেলা শহর জুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সার্কেল এসপি জাহাঙ্গীর হোসেন ও থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থল পরির্দশন করেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, আলমডাঙ্গায় পৌর নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী হাসান কাদির গনুর চাতালমোড়ে নির্বাচনী অফিসে সমর্থকরা বসে ছিল। রাত ১০টার দিকে দেশীয় অস্ত্রে সজ্জিত স্বতন্ত্র মেয়র প্রার্থী এম সবেদ আলীর মোবাইল প্রতীকের শতাধিক উগ্র সমর্থক একযোগে নৌকার অফিসে হামলা চালায়।
মোবাইল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এম সবেদ আলীর উগ্র সমর্থকদের হামলায় নৌকা সমর্থক পৌর এলাকার এরশাদপুর গ্রামের মৃত-আবুল হোসেনের ছেলে রশিদ, একই গ্রামের মৃত জিন্নাত আলীর ছেলে শাহিন ও জামিল হেসেনের ছেলে বিপ্লব মারাত্মক জখম হয়। মোবাইলের উগ্র সমর্থকরা নৌকা সমর্থকদেরকে বেধড়ক কুপিয়ে মারাত্মক জখম করে। ভাংচুর করা হয় ঘটনাস্থল ওই চাতালমোড়ের নৌকার নির্বাচনী অফিস। একই সময় এম সবেদ আলীর মোবাইল সমর্থকরা নির্বাচনী এলাকার কলেজপাড়ায় নৌকার অফিসে হামলা চালিয়ে ভাংচুর ও ক্ষতি সাধন করে। কলেজপাড়ার যুবলীগ সভাপতি হাসেমের দোকানের সাটার কোপানো হয়। এছাড়াও ছাত্রলীগ নেতা মিডিল মৃধার বাড়ীতে হামলা চালায় মোবাইল সমর্থকরা। হামলার পর চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থল ওই চাতালমোড়ে নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে মোবাইল প্রতীকের সমর্থকদের হামলার খবরে আলমডাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এদিকে, আহতদের উদ্ধার করে স্থারীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে অবস্থার অবনতি হওয়ায় হারদী হাসপাতালে রেফার্ড করা হয়।
হামলার বিষয়ে আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৌকা প্রতীকের মেয়র প্রার্থী হাসান কাদির গনু বলেন, নির্বাচনী এলাকার শান্ত পরিবেশ অশান্ত করার জন্য পরিকল্পিত ভাবে তার অফিসে হামলা চালিয়ে নৌকার সমর্থকদের কুপিয়ে জখম করেছে মোবাইল প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী এম সবেদ আলীর লোকজন। নৌকা প্রতীকের প্রার্থী হাসান কাদির গনূ আরও বলেন, তার বেশ ক’একজন সমর্থক মারাত্মক আহত হয়েছে। নির্বাচনী এলাকা আলমডাঙ্গার কলেজপাড়া ও গোবিন্দপুরসহ বিভিন্ন এলাকার ৫টি নৌকার অফিসে হামলা চালিয়ে ভাংচুরে ভয়াবহ ক্ষতির সৃষ্টি করে এবং নৌকার সমর্থকদের বেধড়ক মারপিট করেছে।
এদিকে, সংবাদ পেয়ে ওই রাতেই চুয়াডাঙ্গা জেলা শহর থেকে সদর সার্কেল এসপি জাহাঙ্গীর হেসেন ও আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবির ঘটনাস্থল পরিদর্শন করেন। আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ পুলিশ ইন্সপেক্টর আলমগীর কবির বলেন, নির্বাচনকে কেন্দ্র করে মোবাই প্রতীকের মেয়র প্রার্থী এম সবেদ আলীর লোকজন যে ঘটনা ঘটিয়েছে,Ñ এটা কাম্য নয়। মামলা দায়ের করলে আমরা যথাযথ আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করবো বলে মন্তব্য করেন আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT