শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম
আমঝুপির মাঠে কলার কাঁদি কেটে দিয়েছে দুর্বৃত্তরা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মুকুট মণি সম্মানে ভূষিত হওয়ায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের আনন্দ মিছিল মেহেরপুরের রানা ১৫ পিস ইয়াবাসহ গ্রেফতার বাংলাদেশে মার্কিন বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী আইপি টিভির রেজিস্ট্রেশন নির্দেশিকা শিঘ্রই: তথ্যমন্ত্রী পুলিশ পরিদর্শক মাহবুবুর রহমান কাজলের কিছু স্মৃতির কথা মুক্তিযুদ্ধকালীন ঘটনাবহুল স্মৃতিগুলো ঐতিহাসিক মুজিবনগরে তুলে ধরা হবে–জনপ্রশাসন প্রতিমন্ত্রী দামুড়হুদায় নবনির্মিত মসজিদের ছাঁদ ঢালাই কজের শুভ উদ্বোধন আলমডাঙ্গায় ট্রেনের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু ‘বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে বাংলাদেশ’

একজন অন্ধ ভিক্ষুক এবং একজন মানব দরদি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার

সমাজের কাছে নিগৃহীত একজন দৃষ্টি প্রতিবন্ধী জিয়াউর রহমান। ভিক্ষাবৃত্তি ছিলা যার একমাত্র পেশা। চুয়াডাঙ্গা জেলার মান্যবর জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার একদিন তার সম্পর্কে জানতে পারলেন। সাধারণ মানুষের অকৃত্রিম ভালবাসার মানুষ জেলা প্রশাসক মহোদয় সাথে সাথে তার জন্য কিছু করার প্রত্যয় ব্যক্ত করলেন।

তাকে স্বাবলম্বী করার জন্য একটি দোকান করে দেয়ার ব্যবস্থা করলেন। তার দৈনিক রোজগারের ব্যবস্থা হলেও ছিল না কোন থাকার ঘর। মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে খাদ্য মন্ত্রণালয়ের উপ-সচিব এবং তদূর্ধ্ব কর্মকর্তারা যখন একটি ঘর তৈরী করে দেয়ার প্রস্তাব দেন। তখন চুয়াডাঙ্গায় করোনা কালীন সমন্বয়ের দায়িত্বপ্রাপ্ত খাদ্য সচিব স্যার ঘরটি চুয়াডাঙ্গায় উপহার দেয়ার নির্দেশনা প্রদান করেন। জেলা প্রশাসক মহোদয় কথাটি শোনা মাত্রই জিয়াউর রহমান কে ঘরটি উপহার দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। ১০ই ফেব্রয়ারী রোজ বুধবার আনুষ্ঠানিক ভাবে তার ঘর এবং দোকান এর শুভ উদ্বোধন এবং হস্তান্তর করেন জেলা প্রশাসক মহোদয়। এভাবেই একজন অন্ধ ভিক্ষুক জেলা প্রশাসক মহোদয়ের হাত ধরে সকলের সহযোগিতায় স্বাবলম্বী হয়ে উঠেছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT