শনিবার, ০৮ মে ২০২১, ০৬:২০ অপরাহ্ন

শিরোনাম
বঙ্গবন্ধুর আদর্শ মনে প্রাণে ধারণ করি- জুয়েল চেয়ারম্যান কুষ্টিয়ায় সেফটি ট্যাংকের ভিতরে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ইফতার বিতরণ মেহেরপুরের আমঝুপি গ্রামে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়াডাঙ্গায় গাঁজাসহ আটক ৩, ভ্রাম্যমাণ আদালতে জেল-জরিমানা ঝিনাইদহে ভারত ফেরত ১৪৭ বাংলাদেশী হোম কোয়ারেন্টাইনে কর্মহীন পরিবারের বাড়ীতে বাড়ীতে ইফতার সামগ্রী পৌঁছে দিলেন একদল যুবক চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভায় ভিজিএফ কার্ডধারীদের নগত অর্থ বিতরণ চুয়াডাঙ্গায় পূর্ব বিরোধের জেরে আ’লীগ কর্মী নজরুলকে কুপিয়ে জখম, আটক-১ ঝিনাইদহে বাম জোটের মানববন্ধন অনুষ্ঠিত

শাহানারা ও জোহরার জীবন সংগ্রামে উৎসাহ দিতে সেলাই মেশিন উপহার দিলেন উপজেলা নির্বাহী অফিসার দিলারা

 স্টাফ রিপোর্টার :

দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়নের মল্লিকপাড়ার আবুল হোসেন এর মেয়ে শাহানারা বেগমের বাড়িতে যখন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান গেলেন, তখন তিনি দেখেন মাটির ঘর, ছোট্ট একটু উঠান….খাঁচায় দুটি ঘুঘু পাখির গান, খাঁচা ভর্তি হাঁসের বাচ্চার দুষ্টুমি…… রোদেলা সকালে দাঁড়িয়ে যখন শাহানারার পরিবারের সাথে কথা বলেন তখন মনটা খুব খারাপ হয়ে যায় নির্বাহী অফিসার দিলারা রহমানের। মনে হচ্ছিলো এরই নাম কি বেঁচে থাকা। ২ ভাই, ৫ বোন নিয়ে তাদের সংসার। এর মধ্যে শাহানারা নিজেই আজ বিধবা হয়ে একটি সন্তানসহ তারই পিতার সংসারে আশ্রয় নিয়েছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি শাহানারার পিতা। সেও শারিরীকভাবে সম্পূর্ণ সুস্হ না। কখনো মাঠে কাজ করে কখনও বা অন্যের অনুগ্রহে কেটে যায় দিন। অথচ তাদের অসহায়ত্বের কথা মুখ ফুটে বলতে পারেনি কোথাও। তারা চিনেনা কোন সরকারী অফিস। যেন কোন অভিযোগ নেই কারো প্রতি। শুধু শূণ্য চোখে তাকিয়ে থাকে ভবিষ্যতের দিকে।

আর এক সংগ্রামী নারী সালমা খাতুনের বাড়িতে গেলেন; দেখতে পেলেন মাটির ঘর। জীবিকার সন্ধানে বাইরে গিয়েছে। তখন নির্বাহী অফিসার দিলারা রহমান ফিরে আসেন। পরে ওই নারী জানতে পেরে  নির্বাহী অফিসার দিলারা রহমান এর সাথে দেখা করতে অফিসে আসেন। পরবর্তীতে নির্বাহী অফিসার জানতে পারলেন যে সে বাল্য বিবাহের বলি হয়েছিলো কোন এক সময়। নিজের বয়সই ২০/২২ বছর মাত্র। অথচ আজ সে বিধবা। ৭ এবং ৫ বছরের দুটি শিশু সন্তানসহ আজ সে বাবার সংসারে গলগ্রহ। সেলাই শিখেছে অনেকদিন। কিন্তু সেলাই মেশিন কেনার ক্ষমতা নাই। হন্যে হয়ে ঘুরেছে অনেকের দ্বারে। কিন্তু একটি মেশিন যেন অধরাই থেকে গেলো। তার মুখের অসহায়ত্ব আর কান্নারত ঠোঁটের কাঁপুনি যেকোনো বিবেককে দোলায়িত করবে। তাদের দুর্দশার কথা শুনে তাদের অসহায়ত্ব ঘোচাতে এবং জীবন সংগ্রামে এগিয়ে যেতে তাদের আজ ৮ ফেব্রুয়ারী সোমবার সকাল সাড়ে ১১ টার সময় দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান নিজ হাতে সেলাই মেশিন উপহার হিসেবে তুলে দেন।

এসময় তিনি দোয়া করেন হাজারো শাহানারা ও জোহরা তাদের জীবনের সমস্ত প্রতিবন্ধকতা কাটিয়ে এগিয়ে যাক সাফল্যের দিকে। অসহায় পরিবারের পাশে এগিয়ে আশার জন্য দামুড়হুদা বাসী ও স্থানীয় সচেতন মহল সাধুবাদ জানিয়েছেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান এর প্রতি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT