শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:৩৪ অপরাহ্ন

শিরোনাম
দর্শনায় সারাদেশে সাংবাদিক নির্যাতন হত্যার প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন চুয়াডাঙ্গায় রেকসোনা আবার ফিরে পেল সুখের সংসার খুলনার দাকোপে মদ-গাাঁজাসহ আটক-৬ পাওয়া গেল আরেক সানি লিওন! (ভিডিও) মেহেরপুরের গাংনীর পৌর সভার হাট-বাজার টেন্ডার কার্যক্রম অনুষ্ঠিত শিশু অপরাধীর সর্বোচ্চ সাজা হবে ১০ বছর: হাইকোর্ট ‘প্রতিবেশী দেশের সঙ্গে সমস্যা আলোচনায় সমাধান করা উচিত’ করোনা টিকার প্রথম ডোজ নিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় প্রতিবন্ধীদের কর্মসংস্থানের লক্ষ্যে বসত বাড়িতে সবজি চাষ ও পশুপাখি পালন বিষয়ে প্রশিক্ষণের উদ্বোধন বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও শিশু দিবস পালনের লক্ষ্যে প্রস্তুতি সভা

সুষ্ঠু নির্বাচনের পরই ক্ষমতা হস্তান্তর: মিয়ানমার সেনাবাহিনী

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পর ক্ষমতা হস্তান্তর করা হবে বলে জানিয়েছে মিয়ানমারের সেনাপ্রধান মিন অং হ্লেইং। নতুন সামরিক জান্তার বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।

দেশটির সেনাবাহিনীর একটি অফিসিয়াল ওয়েবসাইটে বৈঠকের সারাংশ তুলে ধরে জানানো হয়, দেশটিতে সুষ্ঠু ও সত্যিকারের শৃঙ্খলাপূর্ণ বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা অনুশীলনের প্রতিশ্রুতি দিয়েছেন কমান্ডার-ইন-চিফ সিনিয়র জেনারেল মিন অং হ্লেইং।

অবশ্য কবে নাগাদ নির্বাচন দেয়া হতে পারে সে বিষয়ে কোনো সময়সীমা জানায়নি মিয়ানমার সেনাবাহিনী। তবে সোমবার সকালে অভ্যুত্থানের পরপরই এক বছরের জন্য জরুরি অবস্থা জারি করেছে তারা।

এর আগে সকালে সু চি, দেশটির প্রেসিডেন্ট উইন মিন্টসহ বেশ কয়েকজন শীর্ষ নেতাকে আটক করে অভ্যুত্থান ঘোষণা করে মিয়ানমার সেনাবাহিনী। সকাল থেকে জরুরি অবস্থা জারির পর রাজধানী নাইপিদোতে মোবাইল ফোন ও রাষ্ট্রীয় টেলিভিশন এবং রেডিওর প্রচার বন্ধ করে দেয়া হয়েছে। তবে সামরিক বাহিনী নিয়ন্ত্রিত টেলিভিশন মায়াবতির সম্প্রচার চালু রয়েছে।

টেলিভিশনটির এক বিবৃতিতে জানানো হয়েছে, গত ৮ নভেম্বরের বহুদলীয় সাধারণ নির্বাচনে যে ভোটার তালিকা ব্যবহার করা হয়েছে তাতে গড়মিল পাওয়া গেছে। এ বিষয়টির সমাধান করতে ব্যর্থ হয়েছে ইউনিয়ন নির্বাচন কমিশন। ভোটার তালিকা নিয়ে জালিয়াতি করা হয়েছে, যার ফলে গণতন্ত্র নিশ্চিত সম্ভব হচ্ছে না। বিষয়টি নিষ্পত্তি করতে অস্বীকৃতি জানানো এবং উচ্চ ও নিম্নকক্ষে ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হয়েছে পার্লামেন্ট। সূত্র: আল জাজিরা, রয়টার্স।

সূত্র: পূর্বপশ্চিমবিডি

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT