শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১২:২৪ পূর্বাহ্ন

শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ দাফনের পাঁচমাস পর কবর থেকে উত্তোল করা হলো লাশ দর্শনায় “যুব সাহায্য সংস্থা ব্যাচ-৮৭”র কফি হাউজের উদ্বোধন ভেড়ামারা থানা পুলিশের অভিযানে বিভিন্ন মামলার ওয়ারেন্টভূক্ত ১২ জন আসামী গ্রেফতার গাংনীতে ডি বি পুলিশের হাতে দুই পলাতক আসামি আটক গাংনীতে শীতবস্ত্র বিতরণ করোনা প্রতিরোধে ৬ দফা নির্দেশনা জারি করে প্রজ্ঞাপন সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দর্শনায় শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র প্রদান “ভালোবাসার বন্ধন দর্শনার করোনার উচ্চ ঝুঁকিতে থাকায় ভেড়ামারা উপজেলা ও পুলিশ প্রশাসনের তৎপরতা ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের রোগ মুক্তি কামনায় চুয়াডাঙ্গায় সুবিধা বঞ্চিতদের মাঝে খাবার বিতরণ

কৃষকদের ট্র্যাক্টর  আন্দোলনে অশান্তির জন্য দায়ী কেন্দ্রের উদাসীনতা, টুইটে তোপ মমতার

--------------------------------------------ছবিঃ সংগুহীত

আজ মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্র্যাক্টর প্যারেড আগে থেকে ঘোষিত কর্মসূচি। নির্দিষ্ট কিছু রুটেই প্যারেডের অনুমতি দিয়েছিল পুলিশ। অনুমোদিত রুটের বহু জায়গায় তৈরি হয়েছিল অস্থায়ী ব্যারিকেড। কিন্তু মঙ্গলবার সকালে কৃষকরা পথে নামার কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি পুলিশের হাতের বাইরে চলে যায়। কৃষক পুলিশ সংঘর্ষে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয় আইটিও চত্বর, নাংলোই-এর মতো এলাকা। তার চেয়েও বড় বিতর্ক তৈরী হয়, পুলিশের নজর এড়িয়ে লালকেল্লায় ঢুকে গম্বুজের মাথায় কৃষক আন্দোলনের পতাকা টাঙিয়ে দেওয়ায়।

কৃষক আন্দোলনে রাজধানীর রাজপথে অশান্তির নিন্দা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এর জন্য কেন্দ্রের বিজেপি সরকারকেই দায়ী করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের ‘অসংবেদনশীল মনোভাব’-এর জেরেই পরিস্থিতি এমন আকার নিয়েছে বলে টুইটে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী।

ঘটনার নিন্দা করলেও তার দায় কেন্দ্রের উপরে চাপিয়ে মমতার মমতার টুইট, ‘দিল্লির রাজপথে যা হয়েছে, সেটা ভয়ঙ্কর ও বেদনাদায়ক। এর জন্য দায়ী কৃষক ভাই-বোনেদের প্রতি কেন্দ্রের অসংবেদনশীল মনোভাব ও উদাসীনতা’।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি