রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:২৫ অপরাহ্ন

একমাত্র শিক্ষকরাই পারে সেই সোনার মানুষ পরিণত করতে -ডিসি নজরুল ইসলাম সরকার

ষ্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গা সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্লাষ্টিকের বেঞ্চ, সিলিং ফ্যান ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগ জাইকার অর্থায়নে এবং সদর উপজেলা পরিষদের বাস্তবায়নে সোমবার সকাল সাড়ে ১০ টায় সদর উপজেলা চত্বরে এ সামগ্রী বিতরণ করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অবিভাবক থেকে শুরু করে বিভিন্ন মহল শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন বিষয় নিয়ে অনেক সমালচনা করে থাকেন। সমালচনায় তারা বলেন, কোচিংসেন্টার গুলো ছাড়া স্কুল-কলেজ গুলোতে পড়াশোনা করায়না। এই দীর্ঘদিন স্কুল-কলেজগুলো বন্ধ থাকার কারনে বোঝা গেছে শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্ব কতোখানি। শিক্ষা প্রতিষ্ঠান পড়াশোনা শেখানো একটা মাধ্যম না। শিক্ষা প্রতিষ্ঠান হলো একটা ছেলে-মেয়ের নীতিনৈতিকতা থেকে শুরু করে একটা শিক্ষার্থীকে প্রতিষ্ঠিত করার জন্য যা যা প্রয়োজন তার সবকিছুই ওই শিক্ষা প্রতিষ্ঠান দিবে। সেখান থেকে তার সাংগঠনিক দক্ষতা আসবে। শিক্ষা প্রতিষ্ঠান হলো একজন শিক্ষার্থীর ভবিষ্যতের স্বপ্ন দেখার বাড়িঘর। শুধু বই পড়ে মুখস্ত করে দেয়ার দ্বায়িত্ব কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানের না। করোনাভাইরাসের কারনে শিক্ষা প্রতিষ্ঠানসহ সবকিছু স্থবির হয়ে পড়েছিলো। আর অল্প কিছুদিন পরই শিক্ষা প্রতিষ্ঠান নামের সেই বাড়ীঘর চালু করার ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও বলেন, বর্তমান সরকারের কিছু টার্গেট আছে। বর্তমান সরকার দিনবদলের সরকার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুখি-সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি বাংলাদেশ গড়ার। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে চলেছেন। উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, সোনার বাংলা বিনির্মাণ করতে হলে প্রথমেরই প্রয়োজন মানুষকে সোনার মানুষে পরিনত করা। একমাত্র শিক্ষাকরাই পারে সেই সোনার মানুষ পরিনত করতে।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার উত্তম কুমার কুন্ডু, স্থানীয় সরকার বিভাগ (জাইকা)’র উপজেলা ডেভলপমেন্ট ফ্যাসলিটি আকতারুজ্জামন প্রমুখ।
সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার সোহেল আহম্মেমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ইসরাত জাহান, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান সাহাজাদী মিলি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা, উপজেলা প্রকৌশলী আরিফুদ্দৌলাসহ আরও অনেকে।
আলোচনা সভা শেষে কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের কাছে প্লাস্টিকের বেঞ্চ, সিলিংফ্যান ও ক্রীড়া সামগ্রী বুঝিয়ে দেয়া হয়।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT