বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:২৫ পূর্বাহ্ন

২৭ জানুয়ারী টিকাদান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

দেশে মহামারী করোনাভাইরাসের টিকা প্রয়োগ কার্যক্রম আগামী ২৭ জানুয়ারী উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রথম টিকা দেওয়া হবে একজন নার্সকে।

শনিবার (২৩ জানুয়ারী) রাজধানীর কিডনি ইনস্টিটিউট ও হাসপাতাল পরিদর্শন গিয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান সাংবাদিকদের এ তথ্য জানান।

আবদুল মান্নান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৭ জানুয়ারি ভার্চুয়ালি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম উদ্বোধন করবেন। একজন নার্সকে টিকা দেওয়ার মাধ্যমে এই কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হবে।

ভারতের উপহার দেওয়া করোনার টিকা বিশেষ বিমানে করে গত বৃহস্পতিবার ঢাকায় পৌঁছায়। ওইদিন বেলা সোয়া ১১টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে করোনার টিকার প্রথম চালান।

করোনার টিকা পরিবহণ করার জন্য দুটি কার্গো আনা হয় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখান থেকে টিকা সংরক্ষণের জন্য নিয়ে যাওয়া হয় তেজগাঁওয়ের ইপিআই-এর সংরক্ষণাগারে।

করোনার টিকাগুলো গ্রহণ করতে বিমানবন্দরে উপস্থিত হন ঔষধ প্রশাসনের মহাপরিচালকসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা। একটি সূত্র জানিয়েছে, ভারত সরকারের পক্ষ থেকে ২০ লাখ ভ্যাকসিন উপহার হিসেবে আসার কথা। প্রথম চালানে এসেছে প্রায় ১৮ লাখ।

সূত্র: পূর্বপশ্চিমবিডি

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি