বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম
তামিমার পাসপোর্টে মিললো চাঞ্চল্যকর তথ্য, ডিভোর্স পেপার আসল নাকি নকল? ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে বিএনপি ৩০ পৌরসভায় নির্বাচনের দিন ছুটি নয় ৭ কলেজের পরীক্ষা চলবে, আন্দোলন প্রত্যাহার ঝিনাইদহ’র শৈলকূপা উপজেলা উপ-নির্বাচনে নৌকা মার্কার প্রচার তুঙ্গে থাকলেও মাঠে নেই ধানের শীষ ও আনারসের প্রার্থী জীবননগরে নিখোঁজের ৩ দিন পর আখক্ষেতে রক্তাক্ত গৃহবধুর লাশ উদ্ধার সন্তানকে নিয়ে বিতাড়িত স্ত্রী’র স্বামী-সংসার ফিরে পেতে চুয়াডাঙ্গা পুলিশ সুপারের হস্তক্ষেপ চান নাটোর গুরুদাসপুর থেকে ট্রাক ভর্তি চালের ক্ষুদ নিয়ে এনে বিক্রির অভিযোগে চুয়াডাঙ্গার সাগর আটক ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান চেপে রাখা যায়নি: প্রধানমন্ত্রী ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

চুয়াডাঙ্গার দর্শনা রেলবন্দর দিয়ে এলো ভারত থেকে আমদানীকৃত চাউলের বড় চালান

দর্শনা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি:

ভারত আমদানিকৃত চাউলের বড় একটি চালান  শনিবার  (২৩ জানুয়ারী) চুয়াডাঙ্গাঙ্গার দর্শনা আন্তর্জাতিক রেল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। নতুন বছর এটিই চাউলের প্রথম বড় চালান দর্শনা বন্দরে এলাে।

রেলবন্দর কৃর্তপক্ষ সুত্রে জানা গেছে- রাত ৯টার দিকে ভারত থেকে ৪২টি রেল ওয়াগন ১৭৭১.৪০০ মেট্রিকটন চাউল এসেছে। যার ডলার মূল্য ৬ লাখ ১৯ হাজার ৯৯০ টাকা এবং বাংলাদেশী টাকায় ৫ কােটি ৩৭ লাখ ২৬ হাজার ৭৮১ টাকা। পর্যায়ক্রমে প্রতিদিনই এই চাউল আসবে। আমদানীকৃত চাউলের প্রথম চালান পাবনার ঈশ্বরদী ও উল্লাপাড়া রেল ষ্টেশনে আনলােড করা হবে।
রপ্তানীকারক প্রতিষ্ঠান ভারতের কোলকাতার সভিক এক্সপাের্ট লিমিটেড প্রতি মেট্রিকটন চাউলের মূল্য নিয়েছে ৩৫০ ডলার। যা বাংলাদেশের হিসেবে প্রতি কেজি চাউলের আমদানী মূল্য পড়ছ ২৯ টাকা ৭৫ পয়সা। এর সাথে আনুপাতিকহারে সরকারী ট্যাক্স ১ কােটি ৩৮ লাখ ৭৫ হাজার ৪৭৫ টাকাসহ অন্যান্য খরচ যুক্ত হব। আমদানীকারক প্রতিষ্ঠান ঢাকা বাংলামােটরের এর মজুমদার ট্রেডার্স এবং ¯স্থানীয় সিএন্ডএফ এজেট আতিয়ার রহমান হাবুর কনফিডেন্স ট্রেড এসােসিয়েট লিমিটেড।

নন-বাসমতি (মাটাচাউল) আমদানীর জন্য প্রচুর এলসি খােলা হয়েছে বলে দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশনের সুপারিনটেনডেট মীর লিয়াকত আলি এই প্রতিবেদকে জানান। চাহিদা মােতাবক আমদানীকৃত চাউল পর্যায়ক্রমে আরাে আসবে বলেও তিনি জানান।
আমদানীকৃত এসব চাউল বাজারে পৌছালে চাউলের বাজার নিয়ন্তনে আসবে বলে মনে করি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT